Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গুতে বছরের সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড, মৃত্যু আরও ৩ জনের

সিনিয়র করেসপন্ডেন্ট
২ সেপ্টেম্বর ২০২১ ২৩:৩১

ফাইল ছবি

ঢাকা: দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ৩৩০ জন। চলতি বছর ২৪ ঘণ্টায় এটি সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। এর আগে ১৭ আগস্ট ৩২৯ জনের আক্রান্ত হওয়ার সংবাদ জানানো হয়। গত ২৪ ঘণ্টায় রাজধানীর বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ব্যক্তি ভর্তি হয়েছেন ২৮৪ জন। এই ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত আরও তিন জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টার এই হিসাবসহ বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ২৬২ জন। এর মধ্যে কেবল রাজধানীর ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ১৪১ জন।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, এরইমধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে ৪৮ জনের ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়ার তথ্য তাদের হাতে পৌঁছেছে। দেশে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১০ হাজার ৯৮১ জন। বর্তমানে চিকিৎসাধীনদের মধ্যে ১৩১ জন ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে ভর্তি রয়েছেন।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, এ বছর দেশে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯ হাজার ৬৬৮ জন।

স্বাস্থ্য অধিদফতরের হিসাব অনুযায়ী, এ বছরের জানুয়ারিতে ৩২ জন ও ফেব্রুয়ারিতে ৯ জনের ডেঙ্গু আক্রান্তের তথ্য পাওয়া যায়। এরপর মার্চে ১৩ জন, এপ্রিলে তিন জন, মে মাসে ৪৩ জন ও জুন মাসে ২৭২ জনের ডেঙ্গু শনাক্ত হয়। জুলাইয়ে এসে এই সংক্রমণ মাত্রা ছাড়িয়ে যায়। সব মিলিয়ে জুলাই মাসে দুই হাজার ২৮৬ জন ডেঙ্গু আক্রান্ত হন। আগস্ট মাসে এর পরিমাণ ছিল তিন গুণেরও বেশি— সাত হাজার ৬৯৮ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এমও

টপ নিউজ ডেঙ্গু সর্বোচ্চ আক্রান্ত

বিজ্ঞাপন
সর্বশেষ

কানপুরে প্রথম দিনে বৃষ্টির দাপট
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৬:৩৫

সম্পর্কিত খবর