Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গুতে ২৪ ঘণ্টায় আক্রান্ত ২৫৫, মৃত্যু এক জনের

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ সেপ্টেম্বর ২০২১ ০০:০৫

ঢাকা: দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২৫৫ জন। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র রাজধানীর বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ২৩৩ জন। এই ২৪ ঘণ্টায় দেশে ডেঙ্গু আক্রান্ত আরও এক জনের মৃত্যু হয়েছে।

গত ২৪ ঘণ্টার এই হিসাবসহ বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ২৫৭ জন। এর মধ্যে কেবল রাজধানীর ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ১২০ জন।

বিজ্ঞাপন

শুক্রবার (৩ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এসব তথ্য জানানো হয়েছে।

স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, এরইমধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে ৪৯ জনের ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়ার তথ্য তাদের হাতে পৌঁছেছে। দেশে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১১ হাজার ২৩৬ জন। বর্তমানে চিকিৎসাধীনদের মধ্যে ১৩৭ জন ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে ভর্তি রয়েছেন।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, এ বছর দেশে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯ হাজার ৯২৭ জন।

স্বাস্থ্য অধিদফতরের হিসাব অনুযায়ী, এ বছরের জানুয়ারিতে ৩২ জন ও ফেব্রুয়ারিতে ৯ জনের ডেঙ্গু আক্রান্তের তথ্য পাওয়া যায়। এরপর মার্চে ১৩ জন, এপ্রিলে তিন জন, মে মাসে ৪৩ জন ও জুন মাসে ২৭২ জনের ডেঙ্গু শনাক্ত হয়। জুলাইয়ে এসে এই সংক্রমণ মাত্রা ছাড়িয়ে যায়। সব মিলিয়ে জুলাই মাসে দুই হাজার ২৮৬ জন ডেঙ্গু আক্রান্ত হন। আগস্ট মাসে এর পরিমাণ ছিল তিন গুণেরও বেশি সাত হাজার ৬৯৮ জন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবি/এমও

টপ নিউজ ডেঙ্গু ডেঙ্গু আক্রান্ত হাসপাতাল

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর