Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পুলিশ কর্মকর্তা নয়নকে মামলার তদন্তকাজে বিরত থাকার নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২১ ১৭:২৮

ফাইল ছবি

ঢাকা: বগুড়ার সারিয়াকান্দিতে ছোট ভাই হত্যার দায় বড় ভাইয়ের ওপর চাপানোর ঘটনায় ওই মামলার প্রথম তদন্ত কর্মকর্তা তৎকালীন সারিয়াকান্দির থানার উপপরিদর্শক (এসআই) বর্তমানে নাটোরে সিআইডির পরিদর্শক নয়ন কুমার কোনো মামলার তদন্ত কাজে অংশ নিতে পারবেন না বলে আদেশ দিয়েছেন হাইকোর্ট।

ওই মামলা নিষ্পত্তি না হওয়া পর্যন্ত এই আদেশ বহাল থাকবে বলে জানিয়েছেন আদালত। এ বিষয়ে পরবর্তী আদেশের জন্য ২৭ সেপ্টেম্বর দিন ধার্য করা হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. আতোয়ার রহমানের হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল মো. সারওয়ার হোসেন বাপ্পী।

আলোচিত এ ঘটনায় অভিযুক্ত পুলিশ কর্মকর্তা নয়ন কুমার গত ২২ আগস্ট হাইকোর্টে হাজির হয়ে নিঃশর্ত ক্ষমা প্রার্থনা করেন।

নয়ন কুমার নিহত শিশুর বড় ভাইকে অভিযুক্ত করে প্রথমে আদালতে চার্জশিট দিয়েছিলেন। আর মনসুর আলী ওই শিশুকে অব্যাহতি দিয়ে নতুন দুই আসামিকে অভিযু্ক্ত করে চার্জশিট দিয়েছিলেন। আদালত দুই কর্মকর্তাকে তলব করেছিল।

পরে গত ২২ আগস্ট মনসুর আলীকে অব্যাহতি দেন আদালত।

গত ২০ জুন হাইকোর্ট বগুড়ার সারিয়াকান্দি উপজেলায় আট বছর বয়সী ছোট ভাই হত্যার দায় ১২ বছর বয়সী বড় ভাইয়ের ওপর চাপানোর ঘটনায় আদালত বলেছিলেন, ‘এটা তো দুঃখজনক। যদি এমন ঘটনা ঘটে থাকে এবং এটি যদি সত্য হয়, তাহলে সেটি আমাদের দেশের জন্য দুঃখজনক। আমরা এখনও জানি না কী ঘটেছে।’ এ সময় রাষ্ট্রপক্ষকে বিষয়টি গুরুত্বের সঙ্গে নেওয়ার জন্য বলেন আদালত।

‘পুলিশের ভুলে ১২ বছরের শিশুর ঘাড়ে ছোট ভাই হত্যার দায়’ শিরোনামে একটি পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়। ওই সংবাদ যুক্ত করে হাইকোর্টে আবেদন করেন সুপ্রিমকোর্টের আইনজীবী মোহাম্মদ শিশির মনির। ওই আবেদনের ওপর শুনানির ধারাবাহিকতায় আজ তদন্ত কর্মকর্তা নয়ন কুমারকে এ মামলার বিচারকার্য শেষ না হওয়া পর্যন্ত তদন্তকাজ থেকে বিরত থাকার নির্দেশ দেন হাইকোর্ট।

আরও পড়ুন

সারাবাংলা/কেআইএফ/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর