Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামায়াতের সেক্রেটারি জেনারেলসহ আটক ১০

সিনিয়র করেসপন্ডেন্ট
৬ সেপ্টেম্বর ২০২১ ২১:৫৪

ঢাকা: একাত্তরে যুদ্ধাপরাধের দায়ে অভিযুক্ত দল জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারসহ ১০ জনকে আটক করা হয়েছে।

সোমবার (৬ সেপ্টেম্বর) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার একটি অফিস থেকে তাদের আটক করা হয়। এদিন রাতে গুলশান বিভাগের উপ-কমিশনার (ডিসি) আসাদুজ্জামান আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘গ্রেফতার জামায়াত নেতারা রাষ্ট্রবিরোধী ষড়যন্ত্র ও নাশকতার পরিকল্পনার উদ্দেশ্যে গোপন বৈঠকে মিলিত হয়েছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে বৈঠকের খবর জানতে পেরে তাদের আটক করা হয়েছে।’

আটক ১০ জনের মধ্যে দলটির সহকারী সেক্রেটারি জেনারেল হামিদুর রহমান আজাদ, সহকারী সেক্রেটারি জেনারেল রফিকুল ইসলাম খান, কেন্দ্রীয় নির্বাহী পরিষদ সদস্য আবদুর রব, অধ্যক্ষ ইজ্জত উল্লাহ, মোবারক হোসাইন এবং শিবিরের সাবেক কেন্দ্রীয় কমিটির সভাপতি ইয়াসিন আরাফাত রয়েছেন বলে জানা গেছে।

পুলিশ বলছে, বসুন্ধরা আবাসিক এলাকায় অবস্থিত একটি বাড়িতে জামায়াত সমর্থিত শ্রমিক সংগঠনের একটি অফিস রয়েছে। ওই অফিসে দলটির সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারের নেতৃত্বে কেন্দ্রীয় কমিটির কয়েক নেতা গোপন বৈঠক করছিলেন। গোয়েন্দা তথ্যের ভিত্তিতে পুলিশ ওই অফিসে অভিযান চালিয়ে জামায়াত নেতাদের আটক করে।

এদিকে থানা সূত্রে জানা গেছে, আটক প্রায় সবার বিরুদ্ধেই বিভিন্ন সময়ে জ্বালাও-পোড়াও, ভাংচুর ও নাশকতার মামলা রয়েছে। এসব মামলায় তারা জামিনে রয়েছেন কি না- তা যাচাই করা হচ্ছে। জামিনে না থাকলে পুরনো মামলাগুলোতেও গ্রেফতার দেখানো হবে।

এদিকে সন্ধ্যায় জামায়াতের পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে দাবি করা হয়েছে, তাদের কেন্দ্রীয় সাত নেতাসহ নয় জনকে গ্রেফতার করেছে পুলিশ। দলটির আমির ডা. শফিকুর রহমানের পক্ষ থেকে পাঠানো ওই বিৃবতিতে দাবি করা হয়, সোমবার জামায়াতের নিয়মিত কাজের অংশ হিসেবে সেক্রেটারি জেনারেল মিয়া গোলাম পরওয়ারের সভাপতিত্বে এক বৈঠকের আয়োজন করা হয়। এ বৈঠক থেকে অন্যায়ভাবে কেন্দ্রীয় সাত নেতাসহ নয় জনকে আটক করা হয়। অবিলম্বে তাদের মুক্তি চেয়ে গ্রেফতারের নিন্দা ও প্রতিবাদ জানানো হয় ওই বিবৃতিতে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/পিটিএম

জামায়াত ইসলামী টপ নিউজ সেক্রেটারি জেনারেল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর