Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাকা কলেজ ও তিতুমীর কলেজের ফি পরিশোধ করা যাবে বিকাশে

সারাবাংলা ডেস্ক
৮ সেপ্টেম্বর ২০২১ ১৮:৪০

ঢাকা: এখন থেকে ঐতিহ্যবাহী ঢাকা কলেজ ও সরকারি তিতুমীর কলেজের শিক্ষার্থীরা তাদের সব ধরণের অ্যাডমিশন ও অ্যাকাডেমিক ফি বিকাশের মাধ্যমে পরিশোধ করতে পারবেন। ফলে দেশের বড় দুটি কলেজের প্রায় ৬০ হাজার শিক্ষার্থী যে কোনো স্থান থেকে যে কোন সময় সহজেই ফি পরিশোধ করে শিক্ষাজীবন নিরবচ্ছিন্নভাবে চালিয়ে যেতে পারবেন। অন্যদিকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর জন্য ফি সংগ্রহ ব্যবস্থাপনাও আরও সময় ও খরচ সাশ্রয়ী এবং ঝামেলাবিহীন হলো। বিকাশের তরফ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, ঢাকা কলেজের প্রায় ২০ হাজার শিক্ষার্থীরা বিকাশ অ্যাপ থেকে ফি পরিশোধ করতে পারছেন। বিকাশ অ্যাপের ‘পে বিল’ আইকন থেকে এডুকেশন-এ ক্লিক করে শিক্ষাপ্রতিষ্ঠানের তালিকা পাওয়া যাবে। সেখান থেকে ঢাকা কলেজ নির্বাচন করে বিল পিরিয়ড, শিক্ষার্থীর আইডি ও পিন দিয়ে ফি পরিশোধ সম্পন্ন হবে।

বিকাশের বিজ্ঞপ্তিতে বলা হয়, তিতুমীর কলেজের ৪০ হাজারের বেশি শিক্ষার্থী পেমেন্ট গেটওয়ে ব্যবহার করে সহজে ফি প্রদান করতে পারছেন। বিকাশ নম্বর, টাকার পরিমাণ, ওটিপি ও পিন নম্বর দিয়ে ফি পরিশোধ করতে পারবেন শিক্ষার্থীরা। পেমেন্ট করা হয়ে গেলে কলেজের ওয়েবসাইট থেকে পরিবেশবান্ধব ডিজিটাল রিসিপ্টও সংরক্ষণ করা যাবে।

সারাবাংলা/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর