Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরীমনির রিমান্ড: আদালতের নির্দেশনা অমান্য করেছেন তদন্ত কর্মকর্তা

স্টাফ করেসপন্ডেন্ট
৯ সেপ্টেম্বর ২০২১ ০০:১০

ঢাকা: চিত্রনায়িকা পরীমনির বিরুদ্ধে দায়ের করা মাদক মামলায় তদন্ত কর্মকর্তা কোনো কোনো ক্ষেত্রে সর্বোচ্চ আদালতের নির্দেশনার পাশাপাশি আইন অমান্য করেছেন, যা ফৌজদারি বিচার প্রক্রিয়া স্বাভাবিকভাবে গতিতে চলায় প্রতিবন্ধকতা তৈরি করে।

বুধবার (৭ সেপ্টম্বর) এক আবেদনের পরিপ্রেক্ষিতে দেওয়া লিখিত আদেশে বিচারপতি মোস্তফা জামান ইসলাম ও বিচারপতি কে এম জাহিদ সারওয়ার কাজলের হাইকোর্ট বেঞ্চ এ মন্তব্য করেন। মাদক মামলায় চিত্রনায়িকা পরীমনিকে দফায় দফায় রিমান্ডে নেওয়ার বৈধতা চ্যালেঞ্জ করে আইন ও সালিশ কেন্দ্র এই আবেদন করেছিল।

বিজ্ঞাপন

পাঁচ পৃষ্ঠার লিখিত আদেশে হাইকোর্ট বলেছেন, মামলার তদন্ত কর্মকর্তা পরীমনিকে তিন দফায় রিমান্ডে নেওয়ার আবেদন করেছিলেন আদালতে। সংশ্লিষ্ট বিচারক যেভাবে রিমান্ড আবেদনগুলো মঞ্জুর করেছিলেন, সেটি ফৌজদারি বিচার ব্যবস্থাকে প্রশ্নবিদ্ধ করেছে।

হাইকোর্ট আরও বলেন, পুলিশ বিভাগের বোঝা উচিত, মানুষের জীবন অত্যন্ত মূল্যবান। আইনি ভিত্তি ছাড়া পুলিশ রিমান্ড চাইতে পারে না।

গত ২৯ আগস্ট উচ্চ আদালতের রায় না মেনে চিত্রনায়িকা পরীমনিকে বারবার রিমান্ডে নেওয়ার বিষয়টিকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করে আইন ও সালিশ কেন্দ্র। আবেদনে পরীমনিকে রিমান্ডে নেওয়ার ক্ষেত্রে উচ্চ আদালতের রায় না মানার অভিযোগ আনা হয়। আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে অ্যাডভোকেট সৈয়দা নাসরিন এ আবেদন দায়ের করেন।

এরপর গত ২ সেপ্টেম্বর চিত্রনায়িকা পরীমনিকে দফায় দফায় রিমান্ড মঞ্জুরের ঘটনায় সংশ্লিষ্ট বিচারকদের কাছে ব্যাখ্যা চান হাইকোর্ট। আগামী ১৩ সেপ্টেম্বরের মধ্যে আদালত এ বিষয়ে ব্যাখ্যা দাখিল করতে বলেন। এছাড়া পরীমনির মামলার তদন্ত কর্মকর্তাকেও তলব করেন হাইকোর্ট। ১০ দিন পর তাদের আদালতে হাজির হতে বলা হয়।

বিজ্ঞাপন

এর সঙ্গে সঙ্গে পরীমনির বিরুদ্ধে বনানী থানায় দায়ের করা মাদক মামলার সব নথিপত্রও তলব করা হয়।

ফাইল ছবি

সারাবাংলা/কেআইএফ/টিআর

পরীমনি পরীমনির রিমান্ড হাইকোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর