Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুজব-মিথ্যা অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে নির্দেশ

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ সেপ্টেম্বর ২০২১ ২৩:২১

প্রধানমন্ত্রী শেখ হাসিনা, ফাইল ছবি

ঢাকা: ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে যারা দেশ-বিদেশে বসে অপপ্রচার ও মিথ্যা গুজব ছড়াচ্ছেন, তাদের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব অসত্য-অপপ্রচার-গুজবের সত্য-মিথ্যা যাচাই-বাছাই করে পাল্টা জবাব দেওয়ার নির্দেশও দিয়েছেন তিনি। এ বিষয়টি মনিটরিংয়ের দায়িত্ব তিনি দিয়েছেন দলের তথ্য ও প্রচার সম্পাদক ড. সেলিম মাহমুদকে।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকালে গণভবনে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকে দলীয় সভাপতি শেখ হাসিনা এমন নির্দেশনা দিয়েছেন। সকাল ১১টায় শুরু হয়ে বৈঠকটি চলে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

দলীয় সূত্র জানায়, ক্ষমতাসীন সরকারের বিরুদ্ধে যারা দেশ-বিদেশে বসে গুজব ছড়াচ্ছে ও মানহানিকর সংবাদ প্রচার করছে, তাদের বিরুদ্ধে এবং এসব তথ্যের সত্য-মিথ্যা যাচাই করে প্রয়োজনীয় আইনি ব্যবস্থা নিতে বলেছেন শেখ হাসিনা। তিনি বলেন, এরা একটি সরকারবিরোধী নির্দিষ্ট গোষ্ঠী। এরা সত্যকে মিথ্যা আর মিথ্যাকে সত্য বলে প্রচার করে করার ষড়যন্ত্রে লিপ্ত আছে। এদের চিহ্নিত করতে হবে।

আরও পড়ুন-

এই গোষ্ঠী সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে অনবরত বিভ্রান্তি ও গুজব ছড়িয়ে যাচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি এই গোষ্ঠীর বিরুদ্ধে আইনশৃঙ্খলা বাহিনীর সহায়তায় সুনির্দিষ্ট পদক্ষেপ নিতে নির্দেশ দেন।

বৈঠক শেষে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের গণভবনের গেটের বাইরে সাংবাদিকদের বলেন, অপপ্রচার-চক্রান্ত চলছে সরকারেরর বিরুদ্ধে। নির্বাচন যতই ঘনিয়ে আসছে, ততই অপপ্রচারের মাত্রা বাড়ছে। এসব অপপ্রচারের জবাব দিতে হবে। চক্রান্তমূলক তৎপরতার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ করতে হবে। তাছাড়া করোনাকালে আওয়ামী লীগ এবং সহযোগী সংগঠনের কাজে সন্তোষ প্রকাশ করেছেন আমাদের সভাপতি।

বৈঠকে শোক প্রস্তাব পাঠ করেন দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। গত বছরের ৩ অক্টোবরের পর এই প্রথম আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী এই সংসদের বৈঠক হলো।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে সীমিত পরিসরে অনুষ্ঠিত হয় এই সভা। বৈঠকে সভাপতিত্ব করেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। দলীয় সভাপতি ও সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ প্রায় ৫৩ জন নেতা বৈঠকে আমন্ত্রিত ছিলেন। এর মধ্যে দু’জন দেশের বাইরে অবস্থান করায় বৈঠকে থাকতে পারেননি। বৈঠক শেষে গণভবনের বাইরে গেটের সামনে সাংবাদিকদের সঙ্গে কথা বলেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

সারাবাংলা/এনআর/টিআর

আওয়ামী লীগ কার্যনির্বাহী সংসদ গুজব-অপপ্রচার শেখ হাসিনা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর