Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢাবিতে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র পাওয়া যাচ্ছে অনলাইনে

ঢাবি করেসপন্ডেন্ট
১১ সেপ্টেম্বর ২০২১ ১৪:১৮

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক প্রথমবর্ষে ভর্তি পরীক্ষার প্রবেশপত্র (অ্যাডমিট কার্ড) ডাউনলোড কার্যক্রম শুরু হচ্ছে আজ।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুর তিনটা থেকে আবেদনকারী ভর্তিচ্ছুক শিক্ষার্থীরা প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়ের অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এক্ষেত্রে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটের admission.eis.du.ac.bd পেইজ থেকে ইউনিটসমূহের প্রবেশ পত্র সংগ্রহ করতে পারবেন। পরীক্ষা শুরুর ১ ঘণ্টা আগ পর্যন্ত শিক্ষার্থীরা প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন।

অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান বলেন, ‘দুপুর ৩টা থেকে সবগুলো ইউনিটের প্রবেশপত্র ডাউনলোড কার্যক্রম চালু হবে। শিক্ষার্থীরা এই সময় থেকে শুরু করে নির্দিষ্ট সবগুলো ইউনিটের প্রবেশপত্র সংগ্রহ করতে পারবেন। তবে প্রত্যেক ইউনিটের পরীক্ষা শুরুর এক ঘণ্টা পূর্ব পর্যন্ত ওই ইউনিটের প্রবেশপত্র সংগ্রহ করা যাবে।’

প্রসঙ্গত, আগামী অক্টোবর মাসের ১ তারিখ বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার মাধ্যমে শুরু হতে যাচ্ছে ২০২১-২২ সেশনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। ২ অক্টোবর কলা অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের, ৯ অক্টোবর চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের লিখিত (অঙ্কন) পরীক্ষা, ২১ অক্টোবর বাণিজ্য অনুষদভুক্ত ‘গ’ ইউনিটের ও ২৩ অক্টোবর সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত ‘ঘ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষাগুলো বেলা ১১টা থেকে শুরু হবে।

সারাবাংলা/আরআইআর/একে

টপ নিউজ ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর