Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ঢামেকে প্রথম বর্ষের নবীনবরণ অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট
১৩ সেপ্টেম্বর ২০২১ ১৪:১৩

ঢাকা: সীমিত পরিসরে ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ঢামেক গ্যালারিতে এই আয়োজন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ঢাকা মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. টিটো মিঞা। উপাধ্যক্ষ অধ্যাপক ডা. শফিকুল ইসলাম চৌধুরীসহ কলেজের শিক্ষক ও অন্যান্য কর্মকর্তা-কর্মচারীবৃন্দ। নবীনবরণ অনুষ্ঠানের সঞ্চালনা করেন অধ্যাপক ডা. দেবেস চন্দ্র তালুকদার।

এর আগে নবীনবরণ অনুষ্ঠানে শিক্ষার্থীদের সঙ্গে অভিবাবকদের আমন্ত্রণ জানানো হতো কিন্তু, করোনা সংক্রমণ পরিস্থিতির কারণে এবার অনুষ্ঠান স্বল্প পরিসরে অনুষ্ঠিত হয়েছে।

এদিকে, কয়েকজন শিক্ষার্থীর সঙ্গে অভিভাবক আসলেও তারা অনুষ্ঠানে যোগদানের সুযোগ পাননি। উত্তর শাহজাহানপুর থেকে আসা সবিতা রাণী প্রামানিক বলেন, তার ছেলে সৌমিক প্রামানিক ঢামেকে চান্স পেয়েছে। এটা তার জন্য খুবই আনন্দের বিষয়। ছেলের নবীনবরণ অনুষ্ঠানে তার অনুরোধেই কলেজে এসেছেন।

নবীনবরণ অনুষ্ঠানে উপাধ্যাক্ষ অধ্যাপক ডা. শফিকুল ইসলাম চৌধুরী বলেন, ঢামেক শুধু লেখাপড়ার জায়গা নয়। ভালো ডাক্তারের পাশাপাশি ভাল মানুষ হতে হবে। রোগীরা যেন ব্যবহার দেখেই অর্ধেক সুস্থ হয়ে যায়।

ঢামেক অধ্যক্ষ অধ্যাপক ডা. টিটো মিঞা বলেন, একজন রোগী শুধু ডাক্তার চায় না। চায় তার সদাচরণ। ডাক্তার শুধু ওষুধ নয়, ব্যবহারের মাধ্যমে রোগীকে সারিয়ে তুলতে পারে। যে অন্যের জন্য নিজেকে উৎসর্গ করতে পারে সেই তো প্রকৃত মানুষ।

সারাবাংলা/এসএসআর/একেএম

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর