Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘রাজনীতির পরিবেশ ধ্বংস করে নদীর পরিবেশ রক্ষায় নেমেছেন মতলববাজরা’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৫ সেপ্টেম্বর ২০২১ ১৯:১৮

ঢাকা: রাজনীতিতে পরাজিত হয়ে রাজনীতির পরিবেশ ধংস করে মতলববাজ অনেকে নদীর পরিবেশ রক্ষায় নেমেছেন বলে মন্তব্য করেছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।

তিনি বলেন, অনেককে আমি দেখেছি— রাজনীতিতে পরাজিত হয়ে নদীর পাড়ে গিয়ে দাঁড়িয়ে গেছে। কয়, পরিবেশ বাঁচাও। রাজনীতির পরিবেশ ধংস করে এখন নদীর পরিবেশ রক্ষা করতে চায়। এদেরকেও চিহ্নিত করতে হবে। রাজনীতির ময়দানে পরাজিত হয়ে এখন এসব ছোটখাটো এই ধরনের সামাজিক সংগঠন গড়ে তুলে আরেক ধরনের মতলববাজি করছেন কি না, সেগুলোও কিন্তু আমাদের নজরে আনতে হবে।

বুধবার (১৫ সেপ্টেম্বর) সচিবালয়ে কর্মরত সাংবাদিকদের সংগঠন আয়োজিত বিএসআরএফ সংলাপে এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, শুধু নদীর জায়গায় অবৈধ দখল নয়, যেকোনো অবৈধ কর্মকাণ্ডের বিরুদ্ধে এই সরকার ব্যবস্থা নিতে দৃঢ়প্রতিজ্ঞ। এগুলোর প্রতিফলন কিছু কিছু পাওয়া গেছে। দেশে তো বিশৃঙ্খলা তৈরি করা যাবে না। আমরা যে আলোচনা করছি, এটি একদিনে হয়নি। এই দেশে তো লুটেরা অর্থনীতি আছে। দেশবিরোধী লোকজন তো আছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বলেন, আমরা যখন নদীর অবৈধ দখল উদ্ধার করলাম, তখন এই ধরনের মতলববাজ সংগঠনের একজন বলল— আগে বেসরকারি দখলে ছিল, এখন সরকারের দখলে চলে যাচ্ছে। মানে দখলদার ঠিকই আছে। এতে কিন্তু জনগণ বিভ্রান্ত হয়।

নৌপরিবহন প্রতিমন্ত্রী আরও বলেন, নদী রক্ষার দায়িত্ব রাষ্ট্রের ছিল। রাষ্ট্র সেই দায়িত্ব সেভাবে পালন করেনি বলে একটি বিরাট বোঝা হয়ে পড়েছে। আমরা বিশৃঙ্খল পরিস্থিতি তৈরি না করে ধারাবাহিকভাবে বিষয়টি সমাধানের চেষ্টা করছি। এই কাজগুলো করতে গিয়ে আমরা কোনো আপস করিনি। চোখের আড়ালে-আবডালে অনেক ঘটনা ঘটছে। কিন্তু প্রকাশ্যে কেউ এখন আর এভাবে (নদী দখলে) সাহস পাচ্ছে না। এই সরকার পুরোপুরি জিরো টলারেন্স আছে।

সারাবাংলা/জেআর/টিআর

খালিদ মাহমুদ চৌধুরী নৌপরিবহন প্রতিমন্ত্রী


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর