Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আদালতের আদেশ অমান্য: হাইকোর্টের রেজিস্ট্রারের ব্যাখ্যা তলব

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২১ ১৯:০৪

ঢাকা: কক্সবাজার বাঁকখালী নদীর তীরবর্তী উত্তর মুহুরিপাড়ার প্রায় ৬০ একর উর্বর জমি অবৈধভাবে দখল নিয়ে আদালতের আদেশ সময় মতো না জানানোয় সংশ্লিষ্ট রেজিস্ট্রারের ব্যাখ্যা চেয়েছেন হাইকোর্ট।

আদেশ হাতে পাওয়ার ৪৮ ঘণ্টার মধ্যে হাইকোর্টের রেজিস্ট্রার মো. গোলাম রব্বানীকে এ বিষয়ে ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

রোববার (১৯ সেপ্টেম্বর) হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোল্লার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে এদিন রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী আইনজীবী সৈয়দা নাসরিন।

এর আগে, গত ১৪ জুন কক্সবাজার সদরের বাঁকখালী নদীর তীরবর্তী উত্তর মুহুরিপাড়ার প্রায় ৬০ একর উর্বর জমি অবৈধভাবে দখল ও ভরাটের অভিযোগের বিষয়ে বিচারিক অনুসন্ধানের নির্দেশ দেন হাইকোর্ট।

কক্সবাজারের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটকে ৬০ দিনের মধ্যে অনুসন্ধান করে হাইকোর্টে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়। একইসঙ্গে ভরাট কার্যক্রমের ওপর স্থিতাবস্থা বজায় রাখার নির্দেশ দেন আদালত।

মানবাধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের পক্ষে করা এক রিটের প্রাথমিক শুনানি নিয়ে হাইকোর্টের একই বেঞ্চ রুল জারিসহ আদেশ দেন।

আদালতের এই আদেশ কক্সবাজারের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটসহ সংশ্লিষ্টদের কাছে কমিউনিকেট করতে হাইকোর্টের রেজিস্ট্রারকে বলা হয়। কিন্তু হাইকোর্টের রেজিস্ট্রার যথাসময়ে আদালতের আদেশ কমিউনিকেট না করায় হাইকোর্ট তাকে ব্যাখ্যা দিতে বলেছেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

আদেশ অমান্য হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর