Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

রাজারবাগের পীরের সম্পদ তদন্তের নির্দেশ

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২১ ২০:০৩

ঢাকা: রাজারবাগ দরবার শরিফ এবং পীর দিল্লুর রহমানের সম্পদের বিষয়ে তদন্ত করে আদালতে প্রতিবেদন দিতে দুর্নীতি দমন কমিশনকে (দুদক) নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে পীর ও তার মুরিদদের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ কেন দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত। সিআইডিকে তদন্ত করে ৬০ কার্যদিবসের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

রাজারবাগ দরবারের কালো তালিকভুক্ত সন্ত্রাসী সংগঠন আছে— জাতীয় মানবাধিকার কমিশনের এমন অভিমতের বিষয়ে তাদের জঙ্গিসম্পৃক্ততা আছে কি না, সে বিষয়ে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটকে তদন্ত করতে বলা হয়েছে। এছাড়া রিট আবেদনকারীদের অযথা হয়রানি না করতেও নির্দেশ দেওয়া হয়েছে।

রোববার (১৯ সেপ্টেম্বর) এক রিট আবেদনের শুনানি নিয়ে বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ এসব আদেশ দেন।

আদালতে এদিন রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী শিশির মনির। রাষ্ট্রপক্ষে শুনানি করেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল বিপুল বাগমার।

এর আগে, গত ১৬ সেপ্টেম্বর রাজারবাগের পীর সাহেব ও তার চক্রের দ্বারা দেশব্যাপী দায়েরকৃত গায়েবি মামলার অনুসন্ধানে হাইকোর্টে রিট দায়ের করা হয়। আট ভুক্তভোগীর পক্ষে রিট দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী শিশির মনির।

রিটকারীদের মধ্যে সাত বছরের শিশু, ভুক্তভোগী নারী, মুক্তিযোদ্ধা সন্তান, মাদরাসার শিক্ষক ও ব্যবসায়ী রয়েছেন।

আদালত আজ ওই রিটের শুনানি নিয়ে রাজারবাগ দরবার শরিফের সম্পদের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়াসহ একাধিক আদেশ দেন।

সারাবাংলা/কেআইএফ/পিটিএম

পীর রাজারবাগ দরবার শরিফ সম্পদ


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর