Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ব্লেন্ডেড লার্নিং প্রচলনে সহযোগিতা করতে আগ্রহী মার্কিন দূতাবাস

স্টাফ করেসপন্ডেন্ট
১৯ সেপ্টেম্বর ২০২১ ২২:৩৮

ঢাকা: বাংলাদেশের উচ্চ শিক্ষাপ্রতিষ্ঠানে অনলাইন শিক্ষা ও ব্লেন্ডেড লার্নিং কার্যক্রম এগিয়ে নিতে প্রয়োজনীয় সহযোগিতা দিতে আগ্রহ প্রকাশ করেছে ঢাকাস্থ মার্কিন দূতাবাস। দেশের বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের জন্য আমেরিকার বিশ্ববিদ্যালয়ে উচ্চতর ডিগ্রি আর্জনে বৃত্তি দিতেও আগ্রহী মার্কিন দূতাবাস।

রোববার (১৯ সেপ্টেম্বর) ঢাকার একটি হোটেলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) প্রতিনিধিদের সঙ্গে এক বৈঠকে ঢাকায় মার্কিন দূতাবাসের প্রতিনিধি দল এ আগ্রহের কথা জানিয়েছে।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ’র নেতৃত্বে বৈঠকে অংশ নেন ইউজিসি সদস্য অধ্যাপক ড. মুহাম্মদ আলমগীর, সচিব (অতিরিক্ত দায়িত্ব) ড. ফেরদৌস জামান ও আইএমসিটি বিভাগের পরিচালক (অতিরিক্ত দায়িত্ব) মাকছুদুর রহমান ভূঁইয়া।

ঢাকায় মার্কিন দূতাবাসের পাবলিক অ্যাফেয়ার্স অফিসার শন ম্যাকেনতশ, কালচারাল অ্যাফেয়ার্স অফিসার শার্লিনা মরগান, কালচারাল অ্যাফেয়ার্স স্পেশালিস্ট রায়হানা সুলতানা ও ইংলিশ ল্যাংগুয়েজ প্রোপ্রাম কো-অর্ডিনেটর শাওন কর্মকার দ্বিপাক্ষিক এ সভায় অংশ নেন।

ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ উচ্চ শিক্ষা খাতে সহযোগিতা দিতে আগ্রহের জন্য মার্কিন দূতাবাসের কর্মকর্তাদের ধন্যবাদ জানান। তিনি আমেরিকার বিশ্ববিদ্যালয়গুলোতে উচ্চতর ডিগ্রি অর্জনে বাংলাদেশিদের জন্য টিউশন ফি মওকুফের আহ্বান জানান। এক্ষেত্রে ইউজিসি বাংলাদেশের শিক্ষার্থীদের প্রয়োজনীয় লজিস্টিক সহযোগিতা দেবে বলে জানান তিনি।

বাংলাদেশে উচ্চ শিক্ষা ক্ষেত্রে যৌথ উদ্যোগে বিভিন্ন কার্যক্রম পরিচালনার জন্য সমঝোতা স্মারক স্বাক্ষরের বিষয়ে বৈঠকে দুই পক্ষ একমত পোষণ করে।

সারাবাংলা/টিএস/টিআর

ইউজিসি ব্লেন্ডেড লার্নিং মার্কিন দূতাবাস


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর