Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডেঙ্গু: ২৪ ঘণ্টায় আক্রান্ত ২২৯,  রাজধানীর বাইরে ৫৩ জন

সিনিয়র করেসপন্ডেন্ট
২২ সেপ্টেম্বর ২০২১ ২০:১৪

ঢাকা: দেশে সর্বশেষ ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২২৯ জন। গত ২৪ ঘণ্টায় শুধুমাত্র রাজধানীর বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন ১৭৬ জন। চলতি বছর এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন ১৬ হাজার ৪৫১ জন।

গত ২৪ ঘণ্টার এই হিসাবসহ বর্তমানে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন এক হাজার ১৮ জন। এর মধ্যে কেবল রাজধানীর ৪১টি সরকারি ও বেসরকারি হাসপাতালেই চিকিৎসাধীন রয়েছেন ৮১৯ জন।

বুধবার (২২ সেপ্টেম্বর) স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে এসব তথ্য জানানো হয়েছে। স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, এরইমধ্যে দেশের বিভিন্ন স্থান থেকে ৫৯ জনের ডেঙ্গু আক্রান্ত হয়ে মারা যাওয়ার তথ্য তাদের হাতে পৌঁছেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, দেশে ডেঙ্গু আক্রান্ত হয়ে বর্তমানে চিকিৎসাধীনদের মধ্যে ১৯৯ জন ঢাকা মহানগরীর বাইরের হাসপাতালগুলোতে ভর্তি রয়েছেন।

কন্ট্রোল রুমের তথ্য অনুযায়ী, এ বছর দেশে এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ১৫ হাজার ৩৭৪ জন। স্বাস্থ্য অধিদফতরের হিসাব অনুযায়ী, এ বছরের জানুয়ারিতে ৩২ জন ও ফেব্রুয়ারিতে ৯ জনের ডেঙ্গু আক্রান্তের তথ্য পাওয়া যায়। এরপর মার্চে ১৩ জন, এপ্রিলে তিন জন, মে মাসে ৪৩ জন ও জুন মাসে ২৭২ জনের ডেঙ্গু শনাক্ত হয়।

জুলাইয়ে এসে এই সংক্রমণ মাত্রা ছাড়িয়ে যায়। সব মিলিয়ে জুলাই মাসে দুই হাজার ২৮৬ জন ডেঙ্গু আক্রান্ত হন। আগস্ট মাসে এর পরিমাণ ছিল তিন গুণেরও বেশি সাত হাজার ৬৯৮ জন।

সারাবাংলা/এসবি

ডেঙ্গু ডেঙ্গু আক্রান্ত


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর