Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

পরিচালকসহ স্বাস্থ্য অধিদফতরের ৩৪ পদে রদবদল

সিনিয়র করেসপন্ডেন্ট
২৭ সেপ্টেম্বর ২০২১ ১৮:২৫

ঢাকা: স্বাস্থ্য অধিদফতরের ৩৪টি পদে রদবদল এসেছে। পরিচালক ও বিভিন্ন প্রকল্প পরিচালকসহ একাধিক উপপরিচালক, সহকারী পরিচালক পদেও পরিবর্তন আনা হয়েছে। একইসঙ্গে ঢাকা জেলার সিভিল সার্জন ডা. আবু হোসেন মো. মইনুল আহসানকে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের দফতরে সংযুক্ত করা হয়েছে।

সোমবার (২৭ সেপ্টেম্বর) স্বাস্থ্য মন্ত্রণালয়ের উপসচিব জাকিয়া পারভীনের সই করা একাধিক প্রজ্ঞাপনে এই রদবদলের তথ্য জানানো হয়েছে।

প্রজ্ঞাপনে জানানো হয়, স্বাস্থ্য অধিদফতরের পরিচালক (প্রশাসন) পদে অধ্যাপক ডা. মো. শামিউল ইসলামকে পদায়ন করা হয়েছে। এই পদে দায়িত্ব পালন করা ডা. শেখ মোহাম্মদ হাসান ইমামকে স্বাস্থ্য অধিদফতরের পরিচালকের (এমবিডিসি) দায়িত্ব দেওয়া হয়েছে। ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) ব্লাড ট্রান্সফিউশন বিভাগের অধ্যাপক ডা. মো. মাজহারুল হককে স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল সার্ভিসেস ম্যানেজমেন্ট শাখার লাইন ডাইরেক্টর হিসেবে পদায়ন করা হয়েছে।

এছাড়াও গোপালগঞ্জ ১০০ শয্যা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও প্রশিক্ষণ প্রতিষ্ঠানের উপপরিচালক ডা. আলাউদ্দিন আল আজাদকে স্বাস্থ্য অধিদফতরের শিশু ও মাতৃস্বাস্থ্য এবং স্বাস্থ্য ব্যবস্থার উন্নয়ন শীর্ষক প্রকল্প ও দেশের আটটি বিভাগীয় মেডিকেল কলেজ হাসপাতালের ডায়াগনস্টিক ইমেজিং ব্যবস্থার আধুনিকায়ন প্রকল্পের পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের হাসপাতাল বিভাগের লাইন ডাইরেক্টর ডা. মো. খুরশীদ আলমকে টিভি লেপ্রোসি অ্যান্ড এএসপি বিভাগের প্রকল্প পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে।

একই প্রজ্ঞাপনে স্বাস্থ্য অধিদফতরের ইপিআই বিভাগের সহকারী পরিচালক ডা. এস এম হাসিবুল ইসলামকে বঙ্গমাতা ন্যাশনাল সেলুলার অ্যান্ড মলিকুলার রিসার্চ সেন্টারের প্রকল্প পরিচালক হিসেবে পদায়ন করা হয়েছে বলেও জানানো হয়েছে প্রজ্ঞাপনে।

আরেক প্রজ্ঞাপনে জানানো হয়, টাঙ্গাইল জেলার সিভিল সার্জনের চলতি দায়িত্বে থাকা ডা. আবুল ফজল মো. শাহাবুদ্দিন খানকে ঢাকা জেলার সিভিল সার্জন (চলতি দায়িত্ব) হিসেবে দায়িত্ব দেওয়া হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের এনসিডিসি বিভাগের প্রোগ্রাম ম্যানেজার ডা. মো. নিয়াতুজ্জামানকে মুগদা ৫০০ শয্যা মেডিকেল জেনারেল হাসপাতালের উপপরিচালক হিসেবে চলতি দায়িত্বে নিয়োগ দেওয়া হয়েছে।

এই দুইটি প্রজ্ঞাপনে আরও ২৪ জনের স্বাস্থ্য অধিদফতরের বিভিন্ন শাখায় পদায়নের বিষয়েও জানানো হয়েছে। বিস্তারিত তালিকা দেখুন এখানে

সারাবাংলা/এসবি/টিআর

টপ নিউজ পদায়ন রদবদল স্বাস্থ্য অধিদফতর


বিজ্ঞাপন
সর্বশেষ

ভূতের গলির বাসায় মিলল বৃদ্ধের মরদেহ
৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:০০

সম্পর্কিত খবর