Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

শেখ হাসিনার জন্মদিনে দ্বাদশের মাঠে ঐক্যবদ্ধ থাকার প্রত্যয়

সিনিয়র করেসপন্ডেন্ট
২৮ সেপ্টেম্বর ২০২১ ১৮:৫৯

ঢাকা: বঙ্গবন্ধুকন্যা আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামী নির্বাচনে দলের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থেকে নৌকার জয়ের ধারাবাহিকতা রক্ষার প্রত্যয় জানিয়েছেন দলটির কেন্দ্রীয় নেতারা। এসময় তারা এখন থেকেই ঐক্যবদ্ধ থেকে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রস্তুতি নেওয়ার আহ্বান জানিয়েছেন নেতাকর্মীদের প্রতি।

মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ৭৫তম জন্মদিন উপলক্ষে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত আলোচনা সভায় এ আহ্বান জানান তারা। আলোচনা অনুষ্ঠানের আগে নাচ, গান ও কবিতা আবৃত্তির মধ্য দিয়ে শুরু হয় দলীয় সভাপতির জন্মদিনের এই সভা।

বিজ্ঞাপন

সভায় আওয়ামী লীগ নেতারা বলেন, সংবিধান অনুযায়ী যথাসময়ে আগামী নির্বাচন হবে। বিএনপি সিরিজ সভা করে আন্দোলনের কথা বলছে। দেশের মধ্যে আন্দোলনের নামে কোনো সহিংসতা করলে জনগণকে সঙ্গে নিয়ে সময়োচিত জবাব দেওয়া হবে। এ জন্য আওয়ামী লীগের সব নেতাকর্মীকে শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ থাকতে হবে।

দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে সব নেতাকর্মীকে শপথ নিতে হবে। নির্বাচনকে কেন্দ্র করে সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। দলের মধ্যে শৃঙ্খলা বজায় রাখতে হবে। ত্যাগী কর্মীদের দিয়ে দল সাজাতে হবে। যারা অপকর্মের সঙ্গে জড়িত তারা আগামীতে আওয়ামী লীগের টিকিট পাবেন না। আগামী নির্বাচনে আরও আধুনিক ও স্মার্ট আওয়ামী লীগ গড়ে তুলতে চাই। এজন্য দলের মধ্যে কোনো বসন্তের কোকিল নয়, ত্যাগীদেরই জায়গা করে দিতে হবে।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের উদ্দেশে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, গতবার তো কামাল হোসেনকে এনে আপনারা নির্বাচনে নেতা বানিয়েছেন। আমি আমার দলের পক্ষে, জোটের পক্ষে বলতে চাই— আগামী নির্বাচনে আমাদের প্রধানমন্ত্রী, আমাদের নেত্রী শেখ হাসিনা। আপনাদের প্রধানমন্ত্রী কে? নির্বাচন করলে নির্বাচনে আপনাদের নেতা হবেন কে? টেমস নদীর পার থেকে পলাতক দণ্ডিত যদি নির্বাচনে নেতা হয়, বাংলাদেশে আপনাদের অপ্রাসঙ্গিক রাজনীতি আরও প্রাসঙ্গিক হয়ে যাবে। জনগণ এই দণ্ডিত পলাতক নেতাকে কোনোদিনই এ দেশের নির্বাচনে নেতা হিসেবে মেনে নেবে না।

বিজ্ঞাপন

দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক বলেন, বিএনপি আবারও তত্ত্বাবধায়ক সরকারের জন্য আন্দোলনের হুমকি দিচ্ছে। বাংলাদেশের সংবিধানে তত্ত্বাবধায়ক সরকার বলে কোনো সরকার নেই। বাংলাদেশে আর কোনোদিন এরকম সরকার হবে না। পৃথিবীর কোনো গণতান্ত্রিক দেশে তত্ত্বাবধায়ক সরকার হয় না। কোনো নিরপেক্ষ সরকার হয় না। যে সরকার ক্ষমতায় থাকে, তাদের সময়েই নির্বাচন হয়। তা পরিচালনা করার দায়িত্ব নির্বাচন কমিশনের। তাদের কাজ হলো সুষ্ঠু নির্বাচন করা।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দূরদর্শী নেতৃত্বের কারণে বহির্বিশ্ব এখন বাংলাদেশে দিকে তাকিয়ে থাকে। রাষ্ট্রনায়ক শেখ হাসিনা তার দূরদর্শী নেতৃত্ব দিয়ে দেশের মানুষের মৌলিক অধিকার ফিরিয়ে দিতে দিনরাত পরিশ্রম করেছেন। তার পরিপ্রেক্ষিতেই আজ দেশের মানুষের মৌলিক অধিকার বাস্তবে পরিণত হয়েছে।

সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান বলেন, শেখ হাসিনা অবিরাম পরিশ্রম করে যান। তার জীবনে কোনো লোভ নেই, মোহ নেই। পাওয়ার আকাঙ্ক্ষা নেই। সাদামাটা জীবনযাপন করেন। বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়নের জন্য তিনি লড়াই করে যাচ্ছেন।

আরেক যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেন, দেশের জন্য কাজ করতে গিয়ে প্রধানমন্ত্রীকে বারবার কারাবরণ করতে হয়েছে। হতে হয়েছিল অনেক মিথ্যা মামলার আসামি। কিন্তু কিছুই তাকে দমাতে পারেনি। অশুভ শক্তির সব ষড়যন্ত্র মোকাবিলা করে তিনি অবিচল লক্ষ্যের দিকে এগিয়ে যাচ্ছেন। দেশের মানুষ বিশ্বাস করে, শেখ হাসিনা স্বপ্ন দেখান এবং তা বাস্তবায়নও করেন।

যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেন, প্রধানমন্ত্রী জীবনের ঝুঁকি নিয়ে দেশের মানুষের ভাগ্য বদলের জন্য কাজ করেছেন। তার নেতৃত্বে বাংলাদেশ আজকে বিশ্বের বুকে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। তার সফল নেতৃত্বে আওয়ামী লীগ বারবার ক্ষমতায় এসেছে।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস‌্য মতিয়া চৌধুরীর সভাপতিত্বে ও উপপ্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিনের সঞ্চালনায় দলের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি ও ড. হাছান মাহমুদ; সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, মির্জা আজম ও শফিউল ইসলাম চৌধুরী নাদেল; দফতর সম্পাদক বিপ্লব বড়ুয়া; বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক দেলোয়ার হোসেন; বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার আব্দুস সবুর, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা; ত্রাণ ও সমাজকল‌্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী; উপদফতর সায়েম খানসহ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সদস্য ও মহানগর উত্তর-দক্ষিণের নেতারা উপস্থিত ছিলেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা জাতিসংঘের সাধারণ অধিবেশনে যোগ দিতে এবারও দেশের বাইরে অবস্থান করছেন। করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে তার এবারের জন্মদিনটি স্বাস্থ্যবিধি মেনে নানা আয়োজনে পালন করছেন আওয়ামী লীগসহ সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা।

এদিন বাদ আছর জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর দীর্ঘায়ু কামনা করে মিলাদ ও দোয়া মাহফিল করা হয়। সেখানে আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ ছাড়া আন্তর্জাতিক বৌদ্ধ বিহার, খ্রিষ্টান অ্যাসোসিয়েশন বাংলাদেশ (সিএবি) মিরপুর ব্যাপ্টিস্ট চার্চ, তেজগাঁও জকমালা রাণীর গির্জা ও ঢাকেশ্বরী মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয় প্রধানমন্ত্রীর জন্য।

সারাবাংলা/এনআর/টিআর

আওয়ামী লীগের অনুষ্ঠান ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর ৭৫তম জন্মদিন

বিজ্ঞাপন
সর্বশেষ

কোস্ট গার্ডের নতুন ডিজি জিয়াউল হক
২৯ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩২

সম্পর্কিত খবর