Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিএসসিসির অভিযান, রুট পারমিট না থাকায় নামিদামি পরিবহনকেও জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট
৪ অক্টোবর ২০২১ ১৯:৪৫

ঢাকা: রুট পারমিটবিহীন বাসের বিরুদ্ধে টানা দ্বিতীয় দিনের মতো অভিযান চালিয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। বিআরটিএ’র সঙ্গে দ্বিতীয় দিনের এ অভিযানে ১০ মামলায় মোট ৪৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। রুট পারমিট না থাকায় রাজধানীতে সুপরিচিত অনেক পরিবহনকেও এই অভিযানে জরিমানা গুনতে হয়েছে।

সোমবার (৪ অক্টোবর) ডিএসসিসি ও বিআরটিএ যৌথভাবে এই অভিযান চালিয়েছে। ডিএসসিসির জনসংযোগ কর্মকর্তা আবু নাসের এসব তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

আবু নাসের বলেন, রুট পারমিটবিহীন বাস চিহ্নিত করতে আজ (সোমবার) দ্বিতীয় দিনের মতো অভিযান চালানো হয়েছে রাজধানীতে। এদিন বাহন পরিবহনকে ৫ হাজার টাকা, ভিক্টর ক্লাসিক পরিবহনকে ১০ হাজার টাকা, শিকড় পরিবহনকে ২ হাজার টাকা, মেঘলা পরিবহনকে ২ হাজার টাকা, ফাল্গুনি মধুমতি পরিবহনকে ৫ হাজার টাকা, রূপান্তর পরিবহনকে ৩ হাজার টাকা, মনজিল পরিবহনকে ৪ হাজার টাকা, হিমাচল পরিবহনকে ৮ হাজার টাকা ও ৬ নম্বর পরিবহনকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে একটি সিএনজিকেও দুইশ টাকা জরিমানা করা হয়েছে।

ডিএসসিসি’র জনসংযোগ কর্মকর্তা জানান, অভিযানে খাজাবাবা পরিবহন ও গ্রীন ঢাকা পরিবহন নামের দুইটি পরিবহন কোম্পানির দুইটি বাসের রুট পারমিট স্থগিত করা হয়েছে।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট তানজিলা কবির ত্রপা ও বিআরটিএ’র নির্বাহী ম্যাজিস্ট্রেট ফিরোজা চৌধুরী অভিযান পরিচালনা করেন। অভিযানে সহযোগিতা করে ঢাকা মহানগর পুলিশ। এই অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়েছেন আবু নাসের।

সারাবাংলা/ইউজে/টিআর

ডিএসসিসি ভ্রাম্যমাণ আদালত মোবাইল কোর্ট

বিজ্ঞাপন
সর্বশেষ

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

ঢাকার পথে প্রধান উপদেষ্টা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১১:৩৩

সম্পর্কিত খবর