Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কাঞ্চনের বিরুদ্ধে ৪৯ মামলা: স্থগিতাদেশ বাতিল চেয়ে রিভিউ আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট
৭ অক্টোবর ২০২১ ১৮:৩৬

ফাইল ছবি: হাইকোর্ট

ঢাকা: রাজধানীর শান্তিনগরের বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় ৪৯ মামলা হওয়ার প্রেক্ষাপটে তদন্তের ওপর আপিল বিভাগের স্থগিতাদেশ বাতিল চেয়ে রিভিউ আবেদন করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ অক্টোবর) আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় একরামুল আহসান কাঞ্চনের পক্ষে জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন এ রিভিউ আবেদন দায়ের করেন।

এ বিষয়ে আগামী রোববার শুনানি হতে পারে বলে জানিয়েছেন আইনজীবীরা।

একরামুল আহসান কাঞ্চনের আরেক আইনজীবী সারাবাংলাকে বলেন, দেশের বিভিন্ন জেলায় একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে ৪৯টি মামলা হওয়ার প্রেক্ষাপটে তিনি ২০টি মামলার ক্ষেত্রে রিট দায়ের করেন। আদালত রিটের শুনানি নিয়ে এ বিষয়ে সিআইডিকে তদন্ত করে ৬০ দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছিলেন। পরে ৪৯ মামলার বাদীদের কয়েকজনের আবেদনের পরিপ্রেক্ষিতে আপিল বিভাগ পাঁচটি মামলার ক্ষেত্রে স্থগিতাদেশ দেন।

আজ ওই পাঁচ আদেশের মধ্যে একটির স্থগিতাদেশ বাতিল চেয়ে রিভিউ আবেদন করা হয়েছে। এ বিষয়ে রোববার (১০ অক্টোবর) আপিল বিভাগে শুনানি হতে পারে।`

এর আগে আপিল বিভাগে পাঁচ মামলার ক্ষেত্রে স্থগিতাদেশ দেওয়ায় গত ২১ সেপ্টেম্বর বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ কাঞ্চনের রিট মামলাটি কার্যতালিকা থেকে বাদ দেন।

তারও আগে কাঞ্চনের বিরুদ্ধে ৪৯টি মামলা হওয়ার প্রেক্ষাপটে তিনি ২০টি মামলার ক্ষেত্রে তদন্তের নির্দেশনা চেয়ে রিট করেন।

সেই রিটের শুনানি নিয়ে বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের হাইকোর্ট বেঞ্চ পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) একরামুলের বিরুদ্ধে হওয়া মামলার তদন্ত করে ৬০ দিনের মধ্যে প্রতিবেদন দিতে রুলসহ আদেশ দেন।

আইনজীবী এমাদুল হক বশির আরও জানান, রাজধানীর শান্তিবাগ এলাকার বাসিন্দা একরামুল আহসান কাঞ্চনের বিরুদ্ধে দেশের বিভিন্ন জেলায় নারী নির্যাতন, ধর্ষণ, চুরি, ডাকাতি, মানব পাচারসহ বিভিন্ন অভিযোগে ৪৯ মামলা করা হয়। এসব মামলায় বেশ কিছুদিন কারাভোগ করেন। পরে তিনি উচ্চ আদালতের দ্বারস্থ হন। কাঞ্চন দাবি করেন তার বিরুদ্ধে দায়ের করা সব মামলা ভুয়া। তার করা রিট আবেদনের শুনানি নিয়ে মামলার বাদীদের খুঁজে বের করতে গত ১৪ জুন পুলিশের অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।

সারাবাংলা/কেআইএফ/একে

৪৯ মামলা কাঞ্চন মামলা হাইকোর্ট


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর