Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আনুশকাকে ধর্ষণ ও ফরেন বডির আলামত, শিগগিরই চার্জশিট দেবে পিবিআই

উজ্জল জিসান, সিনিয়র করেসপন্ডেন্ট
৮ অক্টোবর ২০২১ ১৩:৫৪

আনুশকাকে ধর্ষণ মামলার আসামি দিহান

ঢাকা: রাজধানীর কলাবাগানে ইংলিশ মিডিয়াম স্কুলের ছাত্রী আনুশকা নূর আমিনের মৃত্যুর রহস্য খুঁজতে গিয়ে চাঞ্চল্যকর তথ্য-প্রমাণ ও গুরুত্বপূর্ণ আলামত পেয়েছে তদন্তকারী সংস্থা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)।

পিবিআই’র বিশেষ পুলিশ সুপার (এসএসপি) আহসান হাবিব পলাশ বলেন, তদন্তকারী সংস্থা এ মৃত্যুর পেছনে ‘ধর্ষণ’ ও ‘ফরেন বডির আলামত খুঁজে পেয়েছে।

তিনি বলেন, মাস্টারমাইন্ড স্কুলের ছাত্রী আনুশকা নূর আমিনকে ‘ধর্ষণ’ করা হয়েছিল। এ ছাড়া তার শরীরের স্পর্শকাতর স্থানে ‘ফরেন বডি’ ব্যবহারের আলামত পাওয়া গেছে।

এ ঘটনায় দায়ের হওয়া ‘ধর্ষণ ও হত্যা মামলার’ তদন্ত কার্যক্রমের ডিএনএ রিপোর্টে এমন চাঞ্চল্যকর তথ্য বেরিয়ে এসেছে। শিগগির এ মামলায় চার্জশিট দেওয়া হবে বলে জানা গেছে।

আনুশকা নূর আমিন ধানমন্ডির মাস্টারমাইন্ড স্কুলের ‘ও’ লেভেলে পড়াশোনা করতো। চলতি বছরের ৭ জানুয়ারি তার অস্বাভাবিক মৃত্যু হয়। ওইদিন দুপুরে আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ কলাবাগান থানায় ফোন করে জানায়, এক তরুণ এক কিশোরীকে হাসপাতালে মৃত অবস্থায় এনেছেন। যার শরীর থেকে প্রচুর রক্তক্ষরণ হচ্ছে।

এরপরই কলাবাগান থানা পুলিশ আনোয়ার খান মডার্ন হাসপাতাল গিয়ে ইফতেখার ফারদিন দিহান নামে এক তরুণকে হাতেনাতে আটক করে। খবর পেয়ে তার ৩ বন্ধু হাসপাতালে গেলে পুলিশ তাদেরও আটক করে। মূলত দিহান ছিল আনুশকার খুব কাছের বন্ধু যা প্রেমের সম্পর্কে গিয়ে দাঁড়ায়। চাঞ্চল্যকর এ মামলায় গ্রেফতার বর্তমানে তিনি কারাগারে আছেন।

ঘটনার দিন হাসপাতালে নেওয়ার আগে আনুশকার মাকে দিহান ফোন করে জানায়, আনুশকা আনোয়ার খান মডার্ন হাসপাতালে অচেতন অবস্থায় পড়ে আছে। সেই সংবাদের ভিত্তিতে আনুশকার মা এবং বাবা হাসপাতালে ছুটে গিয়েছিলেন।

পিবিআই’র বিশেষ পুলিশ সুপার (এসএসপি) আহসান হাবিব পলাশ বলেন, ‘মামলাটির তদন্ত শেষ পর্যায়ে রয়েছে। আশা করছি ২ সপ্তাহের মধ্যে তদন্ত কাজ শেষ হবে। সপ্তাহ দুয়েকের মধ্যে চার্জশিট দেওয়া হতে পারে। মামলার কিছু কিছু অভিযোগ প্রমাণিত হয়েছে। তবে কার বিরুদ্ধে কতটুকু অভিযোগ প্রমাণ হচ্ছে- সেটি এখনই বলা যাচ্ছে না। আরও কিছু কাজ বাকি আছে। সেগুলো বিচার বিশ্লেষণ করে পরবর্তীতে বলা যাবে।’

আনুশকা নূর আমিনের অস্বাভাবিক মৃত্যুর পরিপ্রেক্ষিতে ডিএনএ রিপোর্ট নিয়ে কাজ করার সময় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান ছিলেন ডা. সোহেল মাহমুদ। বর্তমানে যিনি (স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ) মিটফোর্ড হাসপাতালের ফরেনসিক বিভাগের প্রধান হিসাবে কর্মরত রয়েছেন।

আনুশকার বাবা এজাহারে আরও উল্লেখ করেছিলেন, দিহান তার মেয়েকে প্রেমে প্রলুব্ধ করে ধর্ষণের উদ্দেশ্যে দুপুর ১২টার দিকে বাসায় ডেকে নিয়ে যায়। পরে ফাঁকা বাসায় আনুশকাকে ধর্ষণ করে। ধর্ষণে প্রচুর রক্তক্ষরণ হয়ে আনুশকা অচেতন হয়ে পড়ে। পরে ধর্ষণের ঘটনাটি ভিন্নখাতে প্রবাহিত করতে দিহান তাকে হাসপাতালে নিয়ে যায়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তার মেয়েকে মৃত ঘোষণা করে।

আরও পড়ুন
আনুশকাকে ধর্ষণ পূর্বপরিকল্পিত— জিজ্ঞাসাবাদে দিহান
আনুশকা-মৌমিতার মৃত্যু কলাবাগানে ছড়িয়েছে আতঙ্ক
‘দুলাল ওপরে গিয়ে দেখে সোফায় শোয়ানো আনুশকা’
আনুশকা ধর্ষণ ও হত্যা: দিহানের ডিএনএ টেস্টের নির্দেশ
আনুশকা ধর্ষণ-হত্যা: দিহানের তিন বন্ধুকে ছেড়ে দিয়েছে পুলিশ
আনুশকার বয়স বাড়িয়ে দিহানের শাস্তি কমানোর ‘অপতৎপরতা’!
‘আনুশকা ধর্ষণের শিকার কিনা তা ফরেনসিক পরীক্ষায় জানা যাবে’
বিকৃত যৌনাচারের শিকার ছিলেন আনুশকা, রক্তক্ষরণে মৃত্যু: ফরেনসিক

সারাবাংলা/ইউজে/একে

আনুশকা ধর্ষণ আলামত কলাবাগান ফরেন বডি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর