Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টোয়েন্টিফোর টিকেট ডটকম’র পরিচালক সোহেল গ্রেফতার

সিনিয়র করেসপন্ডেন্ট
১১ অক্টোবর ২০২১ ০৯:৪৭

এম মিজানুর রহমান সোহেল, ছবি: সংগৃহীত

ঢাকা: অর্থ পাচার মামলায় অনলাইন ট্রাভেল এজেন্সি টোয়েন্টিফোর টিকেট ডটকম’র পরিচালক এবং একটি জাতীয় দৈনিকের অনলাইন ইনচার্জ এম মিজানুর রহমান সোহেলকে গ্রেফতার করা হয়েছে। গতকাল রোববার (১০ অক্টোবর) পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) তাকে গ্রেফতার করে।

এর আগে কাফরুল থানায় মিজানুর রহমান সোহেলের বিরুদ্ধে অর্থ পাচার আইনে মামলা দায়ের করে সিআইডি। সংস্থাটির অতিরিক্ত পুলিশ সুপার আজাদ রহমান এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞাপন

জানা গেছে, বিমানের টিকেট বিক্রির কথা বলে চার কোটি ৪৪ লাখ টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা হয়ে যায় ই–কর্মাস কোম্পানি টোয়েন্টিফোর টিকেট ডটকম। গ্রাহকসহ ৬৭টি এজেন্টের কাছে এ টাকা আত্মসাৎ করে প্রতিষ্ঠানটি। এ ঘটনায় গত বৃহস্পতিবার কাফরুল থানায় কোম্পানির মালিক আব্দুর রাজ্জাকসহ পাঁচজনকে আসামি করে মামলা করে সিআইডি। পরে গত ৫ সেপ্টেম্বর কোম্পানির অন্য পরিচালক রাকিবুল হাসানকে চুয়াডাঙ্গা থেকে গ্রেফতার করে সিআইডি। এছাড়াও তানভীর নামে এক ব্যক্তিকেও গ্রেফতার করা হয়েছে।

মূলত এয়ারলাইন্সগুলো টিকেটের নির্ধারিত মূল্যে ৭ শতাংশ ছাড় দিয়ে থাকে। সেখানে টোয়েন্টিফোর ডটকম ১২ শতাংশ ছাড় দিত। একারণে অনেক এজেন্ট তাদের কাছ থেকে টিকেট কিনে গ্রাহকদের বিক্রি করত। কিন্তু সেই টিকেট নিয়ে বিমানবন্দর যাওয়ার পর গ্রাহক জানতে পারেন, তা বিক্রি হয়নি। এভাবেই প্রতারণা করে বিপুল পরিমাণ টাকা আত্মসাৎ করে প্রতিষ্ঠানটি।

এ বিষয়ে পুলিশ সুপার আজাদ রহমান বলেন, অর্থ পচার মামলায় টোয়েন্টিফোর টিকেট ডটকম’র পরিচালক এবং একটি জাতীয় দৈনিকের অনলাইন ইনচার্জ মিজানুর রহমান সোহেলকে গ্রেফতার করা হয়েছে।

বিজ্ঞাপন

সিআইডি’র ফাইন্যান্সিয়াল ক্রাইম ইউনিটের বিশেষ পুলিশ সুপার হুমায়ুন কবীর বলেন, প্রাথমিক তদন্তে টোয়েন্টিফোর ডটকম’র বিরুদ্ধে চার কোটি ৪৪ লাখ ৩৬ হাজার ৩২৪ টাকা পাচার করে আত্মসাৎ করার প্রমাণ মিলেছে। প্রতিষ্ঠানটির বিরুদ্ধে অর্থ পাচার আইনে করা মামলার তদন্ত করা হচ্ছে।

সারাবাংলা/ইউজে/এনএস

অর্থ পাচার মামলা এম মিজানুর রহমান সোহেল টপ নিউজ টোয়েন্টিফোর টিকেট ডটকম সিআইডি

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে ডেঙ্গুতে তরুণের মৃত্যু
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২২:১০

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর