Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘ভিডিও কনফারেন্সে তারেক রহমানের সঙ্গে মতবিনিময় আইন বহির্ভূত’

সারাবাংলা ডেস্ক
১১ অক্টোবর ২০২১ ২২:১৫

জাতীয় প্রেস ক্লাবের নাম ব্যবহার করে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মতবিনিময়ের একটি সংবাদ নিয়ে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন জাতীয় প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন।

সোমবার (১১ অক্টোবর) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ প্রতিবাদ জানান। জাতীয় প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মাঈনুল আলম গণমাধ্যমে পাঠানো ওই বিবৃতিতে সই করেছেন।

বিবৃতিতে প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, জাতীয় প্রেস ক্লাবের নাম ব্যবহার করে বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে মতবিনিময়ের খবর বিভিন্ন সংবাদপত্রে প্রকাশিত হয়েছে। কিন্তু আদালতের রায়ে দণ্ডিত ও বিতর্কিত রাজনৈতিক নেতা তারেক রহমানের সঙ্গে জাতীয় প্রেস ক্লাব নেতাদের আদৌ কোনো মতবিনিময় হয়নি। তাই জাতীয় প্রেস ক্লাবের নাম ব্যবহার সম্পূর্ণ অনৈতিক হয়েছে।

ফরিদা ইয়াসমিন বলেন, ‘এটি একটি সুগভীর ষড়যন্ত্রের অংশ। জাতীয় প্রেস ক্লাব এ ধরনের দুরভিসন্ধিমূলক ষড়যন্ত্রের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানায়।’ আগামীতে জাতীয় প্রেস ক্লাবের নাম ব্যবহার করার ক্ষেত্রে সর্তক থাকার জন্য সবার প্রতি আহ্বান জানান তিনি।

প্রেস ক্লাব সভাপতি আরও বলেন, ১০ অক্টোবর ক্লাব অডিটোরিয়ামে অন্য একটি সংগঠনের ব্যানারে আদালতের রায়ে দণ্ডপ্রাপ্ত আসামি তারেক রহমানের সঙ্গে ভিডিও কনফারেন্সে মতবিনিময় অনুষ্ঠানটি সম্পূর্ণ আইন বহির্ভূত। তিনি জাতীয় প্রেস ক্লাবে এ ধরনের অনুষ্ঠানের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি যেন না ঘটে, সেজন্যও সংশ্লিষ্ট সবাইকে সতর্ক থাকার আহ্বান জানান।

সারাবাংলা/টিআর

জাতীয় প্রেস ক্লাব প্রেস ক্লাব সভাপতি ফরিদা ইয়াসমিন


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর