Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জবি শিক্ষকের মৃত্যু: স্কয়ার হাসপাতালের অবহেলাকে দায়ী করে রিট

স্টাফ করেসপন্ডেন্ট
১২ অক্টোবর ২০২১ ১৮:৩১

অধ্যাপক সাঈদা নাসরিন বাবলী, ফাইল ছবি

ঢাকা: জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক সাঈদা নাসরিন বাবলীর (৩৫) মৃত্যুর ঘটনায় হাইকোর্টে রিট দায়ের করা হয়েছে। রিটে বাবলীর মৃত্যুতে স্কয়ার হাসপাতাল কর্তৃপক্ষ ও সংশ্লিষ্ট চিকিৎসকদের অবহেলাকে দায়ী করা হয়েছে। স্কয়ার হাসপাতালের কাছে ১৫ কোটি টাকা ক্ষতিপূরণও চাওয়া হয়েছে রিটে।

মঙ্গলবার (১২ অক্টোবর) সাঈদা নাসরিন বাবলীর পাঁচ বছর বয়সী শিশু সন্তান ইউজারসিফ মাহমুদ বর্ণভের পক্ষে সুপ্রিম কোর্টের আইনজীবী অনিক আর হক রিট দায়ের করেন। সাঈদা নাসরিন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবদুল্লাহ আল মাহমুদ বাশারের স্ত্রী ছিলেন।

বিজ্ঞাপন

আইনজীবী অনিক আর হক রিট দায়েরের তথ্য সারাবাংলাকে নিশ্চিত করেছেন। তিনি জানান, রিটে মৃত্যুর ঘটনা তদন্তের আবেদন জানানো হয়েছে। এছাড়া স্কয়ার হাসপাতালের কাছে ১৫ কোটি টাকা ক্ষতিপূরণ চাওয়ার পাশাপাশি দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।

গত ৭ জুলাই ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান সাঈদা নাসরিন বাবলী।

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইতিহাস বিভাগ থেকে প্রথম শ্রেণিতে প্রথম হওয়া সাঈদা নাসরিন বাবলী ২০ জুন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে স্কয়ার হাসপাতালে ভর্তি হন। ২১ জুন তাকে হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হয়। অবস্থার অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়। লাইফ সাপোর্টে থাকা অবস্থায় ৭ জুলাই তিনি মারা যান। মৃত্যুর সময় তিনি এক সন্তান, স্বামীসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

সারাবাংলা/কেআইএফ/টিআর

অধ্যাপক সাঈদা নাসরিন বাবলী জবি শিক্ষকের মৃত্যু স্কয়ার হাসপাতালের অবহেলা হাইকোর্টে রিট

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর