Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘প্রেস ক্লাব সভাপতির বিবৃতি ঔদ্ধত্যপূর্ণ’

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ অক্টোবর ২০২১ ১১:৫৬

ঢাকা: একাধিক মামলায় সাজাপ্রাপ্ত, লন্ডনে অবস্থানরত বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের ভিডিও কনফারেন্স ইস্যুতে জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমীনের পাঠানো বিবৃতিতে ‘ঔদ্ধত্যপূর্ণ ও উদ্দেশ্য প্রণোদিত’ বলে মন্তব্য করেছেন ডাকসুরে সাবেক ভিপি আমান উল্লাহ আমান।

বৃহস্পতিবার (১৪ অক্টোবর) সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। প্রেস ক্লাবে জিয়া পরিষদ ও জেহাদি স্মৃতি সংসদকে নিষিদ্ধ করা এবং তারেক রহমানের ভিডিও কনফারেন্স ইস্যুতে প্রেসক্লাবের সভাপতির বিবৃতিতের প্রতিবাদে ৯০’এর ডাকসু সর্বদলীয় ছাত্র ঐক্যের ব্যানারে এ সংবাদ সম্মেলন আয়োজন করা হয়।

বিজ্ঞাপন

আমান উল্লাহ আমান বলেন, ‘গত ১০ অক্টোবর জেহাদ স্মৃতি সংসদের উদ্যোগে ৯০’র ডাকসুর সর্বদলীয় ছাত্র নেতাদের অংশগ্রহণের একটি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্স সংযুক্ত হয়ে বক্তব্য দিয়েছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আমরা বিস্ময়ের সঙ্গে লক্ষ্য করলাম- বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানের বক্তব্য দেওয়ার প্রতিবাদে পরের দিন ১১ অক্টোবর একটি বিবৃতি দিয়েছেন জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমীন। ভিডিও কনফারেন্সে তারেক রহমানের সঙ্গে মতবিনিময় আইন বর্হিভূত শিরোনামে ফরিদা ইয়াসমীনের প্রদত্ত বিবৃতিটি ঔদ্ধত্যপূর্ণ এবং সম্পূর্ণভাবে হীন রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত।’

‘আমরা ৯০’এর গণঅভ্যুত্থানে নেতৃত্বদানকারী সফল প্রতিষ্ঠান ডাকসুর সর্বদলীয় ছাত্র ঐক্যের নেতৃবৃন্দ জাতীয় প্রেস ক্লাবের সভাপতির এই ঘৃণ্য বিবৃতির তীব্র নিন্দা ও প্রতিবাদ জানা’- বলেন আমান উল্লাহ আমান।

বিজ্ঞাপন

আরও পড়ুন

বিশৃঙ্খলা এড়াতে জাতীয় প্রেস ক্লাবে রাজনৈতিক কর্মসূচিতে বিধিনিষেধ
প্রেস ক্লাবের মর্যাদা ক্ষুণ্ন করেছে বিএনপি: তথ্যমন্ত্রী

তিনি বলেন, ‘বিবৃতিতে তথাকথিত প্রতিবাদের ভাষা ব্যবহার এবং শব্দ চয়নে মনে হয় তিনি জাতীয় প্রেস ক্লাব নয়, বরং আওয়ামী মহিলা লীগের কোনো শাখা, প্রশাখার নেত্রী। আমাদের বক্তব্য হচ্ছে বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় রাজনৈতিক দল বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান ফোনে কথা বলবেন, নাকি ভিডিও কনফারেন্সে কথা বলবেন, এ নিয়ে কারও কোনো মাথা ব্যথার কারণ থাকতে পারে না। এটা একান্তই বিএনপির নিজস্ব দলীয় সিদ্ধান্তের ব্যাপার। এটাকে তিনি যেভাবে অবলীলায় আইন বহির্ভূত বললেন, তা তার অজ্ঞতারই পরিচয়।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সাবেক ছাত্রনেতা শামসুজ্জামান দুদু, হাবিবুর রহমান হাবিব, আসাদুজ্জামান রিপন, রুহুল কবির রিজভী, খায়রুল কবির খোকন, ফজলুল হক মিলন, জহিরুদ্দিন আহমেদ স্বপন, নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুদ্দিন আহমেদ মনির, খন্দকার লুৎফর রহমান, কামরুজ্জামান রতন, শিরিন সুলতানা, আসাদুজ্জামান আসাদ, আজিজুল বারী হেলাল, এবিএম মোশাররফ হোসেন, সুলতান সালাহউদ্দিন টুকু, আমিরুল ইসলাম আলীম, হাবিবুর রশীদ হাবিব, আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল।

সারাবাংলা/এজেড/একেএম

প্রেস ক্লাব

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর