Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

হাইতিতে শিশুসহ ১৭ মার্কিন মিশনারিকে অপহরণ

আন্তর্জাতিক ডেস্ক
১৭ অক্টোবর ২০২১ ১৩:১২

সম্প্রতি হাইতিতে অপহরণের ঘটনা বেড়েছে, ছবি: সংগৃহীত

হাইতির রাজধানী থেকে শিশুসহ ১৭ জন মার্কিন নাগরিককে অপহরণ করেছে একটি গ্যাংয়ের সদস্যরা। তারা সবাই যুক্তরাষ্ট্রের খ্রিস্টান মিশনারি ও তাদের পরিবারের সদস্য। খবর আলজাজিরা।

রাজধানী পোর্ট-অ-প্রিন্স’র নিরাপত্তা কর্মকর্তাদের বরাত দিয়ে নিউইয়র্ক টাইমস জানিয়েছে, গতকাল শনিবার (১৬ অক্টোবর) একটি বাস থেকে মিশনারিদের অপহরণ করা হয়েছিল। দলটি একটি এতিমখানা ছেড়ে বিমানবন্দরের দিকে যাচ্ছিল। পথে কয়েকজন সদস্যকে নামিয়ে দেওয়া হয়েছে।

নিরাপত্তা সূত্রের বরাত দিয়ে বার্তা সংস্থা এএফপি জানিয়েছে, এই সশস্ত্র গোষ্ঠীটি গত কয়েক মাস ধরে রাজধানী পোর্ট-অ-প্রিন্স এবং ডোমিনিকান প্রজাতন্ত্রের সীমান্তবর্তী এলাকায় চুরি ও অপহরণের সঙ্গে জড়িত।

এদিকে সংবাদ সংস্থা এপি জানিয়েছে, যুক্তরাষ্ট্রভিত্তিক ক্রিশ্চিয়ান এইড মিনিস্ট্রি বিভিন্ন ধর্মীয় মিশনে পাঠানো একটি বার্তায় জানিয়েছে, অপহৃত দলটি হাইতিতে একটি এতিমখানা নির্মাণ করছে।

মার্কিন যুক্তরাষ্ট্রের বাইডেন প্রশাসনের একজন মুখপাত্র বলেছেন, ‘তারা এই অপহরণের ঘটনা সম্পর্কে অবগত রয়েছেন। বিদেশে মার্কিন নাগরিকদের কল্যাণ ও নিরাপত্তা পররাষ্ট্র দফতরের সর্বোচ্চ অগ্রাধিকারগুলির মধ্যে একটি।’ তিনি এ বিষয়ে আর কোনো মন্তব্য করেননি।

সারাবাংলা/এনএস

১৭ মার্কিন মিশনারিকে অপহরণ টপ নিউজ হাইতি


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর