Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ট্রাইব্যুনালে যোগ দিয়েছেন বিচারপতি হাফিজুল আলম

স্টাফ করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২১ ১৮:৩৫

ঢাকা: বিচারপতি কে এম হাফিজুল আলম আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে যোগ দিয়েছেন। রোববার ট্রাইব্যুনালের বিচারপতি হিসেবে প্রথম কর্মদিবস অতিবাহিত করেছেন তিনি।

এ বিষয়ে ট্রাইব্যুনালের রেজিস্ট্রার সাঈদ আহমেদ সাংবাদিকদের বলেন, বিচারপতি কে এম হাফিজুল আলম রোববার (১৭ অক্টোবর) থেকে বিচারিক দায়িত্ব পালন শুরু করেছেন। সকাল পৌনে ১০টায় স্ত্রীসহ তিনি ট্রাইব্যুনালে আসলে আমরা তাকে ফুল দিয়ে বরণ করে নিই।

বিজ্ঞাপন

পরে তিনি ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি মো. শাহিনুর ইসলাম ও অপর সদস্য বিচারপতি আবু আহমেদ জমাদারের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

ট্রাইব্যুনালে এদিনের (রোববার) বিচার কার্যক্রম সম্পর্কে জানতে চাইলে সাঈদ আহমেদ বলেন, দীর্ঘদিন বন্ধ থাকার পর আজ থেকে ট্রাইব্যুনালের কার্যক্রম আবার পুরোদমে শুরু হলো।

এর আগে ১৪ অক্টোবর সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি কে এম হাফিজুল আলমকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হয়। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয় তাকে নিয়োগ দিয়ে প্রজ্ঞাপন জারি করে।

আইন সচিব মো. গোলাম সারওয়ার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে বলা হয়, ‘বিচারপতি আমির হোসেনের মৃত্যুজনিত কারণে দ্য ইন্টারন্যাশনাল ক্রাইমস (ট্রাইব্যুনাল) অ্যাক্ট, ১৯৭৩ এর সেকশন ৬ (৪) এর বিধান মোতাবেক সরকার উক্ত সদস্য পদটি শূন্য ঘোষণাসহ পদটিতে বাংলাদেশ সুপ্রিম কোর্ট, হাইকোর্ট বিভাগের বিচারপতি কে এম হাফিজুল আলমকে নিয়োগ দিলো।’

গত ২৪ আগস্ট আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সদস্য বিচারপতি আমির হোসেন মারা যান। তার মৃত্যুতে ট্রাইব্যুনালের বিচারকাজ বন্ধ হয়ে যায়।

বিজ্ঞাপন

সারাবাংলা/কেআইএফ/একে

অপরাধ ট্রাইব্যুনাল করোনাভাইরাস টপ নিউজ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর