Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আরেক দফা বাড়ছে সয়াবিন তেলের দাম

স্পেশাল করেসপন্ডেন্ট
১৭ অক্টোবর ২০২১ ২৩:২৩

ঢাকা: খুচরা বাজারে আরেক দফা বাড়ছে সয়াবিন তেলের দাম। বরাবরের মতো এবারও খোলা এবং বোতলের সয়াবিনের দাম বাড়ানো হচ্ছে। এক্ষেত্রে প্রতি লিটার সয়াবিন তেলের দাম সাত টাকা বাড়ানোর প্রস্তাব করা হয়েছে।

রোববার (১৭ অক্টোবর) বাণিজ্য মন্ত্রণালয়ে ভোজ্যতেল ও চিনি ব্যবসায়ীদের সঙ্গে এক বৈঠকে এ প্রস্তাব তোলা হয়। আন্তর্জাতিক বাজার পরিস্থিতি বিবেচনায় রেখে বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশন এই প্রস্তাব উত্থাপন করে। তাদের দাম বাড়ানোর প্রস্তাবে প্রাথমিক সম্মতি দিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়। তবে প্রস্তাবে চূড়ান্ত অনুমোদন দেবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।

বিজ্ঞাপন

নতুন প্রস্তাব অনুযায়ী, বাজারে প্রতি লিটার খোলা সয়াবিন তেলের দাম পড়বে ১৩৬ টাকা। সয়াবিনের এক লিটার বোতলের দাম পড়বে ১৬০ টাকা এবং পাঁচ লিটারের বোতল কিনতে হবে ৭৬০ টাকায়।

বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (অভ্যন্তরীণ বাণিজ্য ও আমদানি) এএইচএম সফিকুজ্জামানের সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন, বাংলাদেশ ট্রেড অ্যান্ড ট্যারিফ কমিশন ছাড়াও মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তারা। এছাড়াও বাংলাদেশ ভেজিটেবল অয়েল রিফাইনার্স অ্যান্ড বনস্পতি ম্যানুফ্যাকচারার্স অ্যাসোসিয়েশনের সদস্য প্রতিনিধিরা যোগ দেন।

উল্লেখ্য, গত ৬ সেপ্টেম্বর ভোজ্যতেলের প্রতি লিটারে চার টাকা দাম বাড়ানো হয়। এরপর থেকে বোতলের এক লিটার সয়াবিন তেল ১৫৩ টাকায় ও পাঁচ লিটার ৭২৮ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়াও প্রতি লিটার খোলা সয়াবিনের দাম রাখা হচ্ছে ১২৯ টাকা।

সারাবাংলা/জিএস/পিটিএম

টপ নিউজ দাম সয়াবিন তেল

বিজ্ঞাপন
সর্বশেষ

চট্টগ্রামে খালে ভাসছিল অর্ধগলিত লাশ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৪:৩৩

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

সম্পর্কিত খবর