Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘শেখ রাসেল বেঁচে থাকলে দেশের অগ্রগতি আরও ত্বরান্বিত হতো’

সিনিয়র করেসপন্ডেন্ট
১৮ অক্টোবর ২০২১ ২১:০২

ঢাকা: এফবিসিসিআই সভাপতি মো. জসিম উদ্দিন বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল বেঁচে থাকলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে একত্রে দেশকে এগিয়ে নিয়ে যেতে পারতেন। জাতীয় ও আন্তর্জাতিক সংকটে প্রধানমন্ত্রীর পাশে থেকে দেশকে প্রয়োজনীয় দিক নির্দেশনা দিতে পারতেন। তাতে আজকের বাংলাদেশ হতো আরও সমৃদ্ধ ও সম্ভাবনাময়।

সোমবার (১৮ অক্টোবর) শেখ রাসেলের জন্মদিন ও ‘শেখ রাসেল দিবস-২০২১’ উপলক্ষে বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশন আয়োজিত ভার্চুয়াল আলোচনা ও দোয়া মাহফিলে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন ।

বিজ্ঞাপন

এফবিসিসিআই সভাপতি বলেন, ‘বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যাকাণ্ডে যারা ছোট্ট শিশু রাসেলকেও ছাড় দেয়নি, তারা ইতিহাসের জঘন্যতম খুনি। এর মাধ্যমে অন্ধকারের অপশক্তি বাংলাদেশকে স্বাধীনতার আগের অবস্থানে নিয়ে যেতে চেয়েছিল। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে বাংলাদেশ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে নিরলস কাজ করে যাচ্ছেন। সেদিনের শিশু রাসেল আজ পরিণত নেতায় পরিণত হয়ে প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে পারতেন। বাংলাদেশের অগ্রযাত্রা হতো আরও গতিময়।’

তিনি বলেন, ‘দেশের অন্যান্য খাতের মতো বিমা খাতকেও এগিয়ে নিয়ে যেতে হবে। এজন্য নতুন নতুন পণ্য নিয়ে হাজির হতে হবে।’ এ খাতের যেকোনো সমস্যা সমাধানের জন্য এফবিসিসিআই সর্বোচ্চ সহযোগিতা করবে বলেও আশ্বাস দেন এফবিসিসিআই সভাপতি।

বাংলাদেশ ইন্স্যুরেন্স অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ কবির হোসেনের সভাপতিত্বে ও অ্যাসোসিয়েশনের প্রথম সহ-সভাপতি নাসির উদ্দিন আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সংগঠনটির সহ-সভাপতি একেএম মইনুল হকসহ বিমাখাতের অন্যান্য উদ্যোক্তারা।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইএইচটি/পিটিএম

বিজ্ঞাপন
সর্বশেষ

দু’দিনে ভারতে ৯৯ টন ইলিশ রফতানি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৩৪

সম্পর্কিত খবর