Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

আশকোনায় জঙ্গিবিরোধী অভিযান: চার আসামির বিরুদ্ধে চার্জশিট

স্টাফ করেসপন্ডেন্ট
২০ অক্টোবর ২০২১ ১৪:০৮

ছবি: ফাইল

ঢাকা: দক্ষিণখানের পূর্ব আশকোনার সূর্যভিলা ভবনে জঙ্গিবিরোধী অভিযানের ঘটনায় দায়ের করা মামলার চার্জশিট দাখিল করেছে তদন্ত সংস্থা পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

মামলার তদন্ত কর্মকর্তা সিটিটিসির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) সাইফুল ইসলাম খান গত ১৫ সেপ্টেম্বর এ চার্জশিট দাখিল করেন। বুধবার (২০ অক্টোবর) দক্ষিণখান থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখা থেকে চার্জশিট দাখিলের বিষয়টি জানা গেছে। আগামী ১৭ নভেম্বর মামলার পরবর্তী তারিখ ধার্য রয়েছে।

চার্জশিটভুক্ত আসামিরা হলেন—মিরপুরের রূপপুরে জঙ্গিবিরোধী অভিযানে নিহত জাহিদুল ইসলামের স্ত্রী জেবুন্নাহার শিলা, পলাতক জঙ্গিনেতা মাইনুল ইসলাম মুসার স্ত্রী তৃষা মণি ওরফে আয়েশা অপর রাশেদুর রহমান সুমন এবং আসাদুল ইসলাম ওরফে ফিরোজ।

চার্জশিটে জঙ্গি সুমনের স্ত্রী শাকিরা ওরফে তাহিরা, আজিমপুরে জঙ্গি অভিযানে নিহত তানভীর কাদেরীর কিশোর ছেলে আফিফ কাদেরী ওরফে আদর, মাইনুল ইসলাম মুসা মারা যাওয়ায় তাদের অব্যাহতির আবেদন করেছেন তদন্ত কর্মকর্তা। সেলিম নামে এক আসামি নাম ঠিকানা না পাওয়ায় তাকেও অব্যাহতির আবেদন করা হয়েছে।

মামলার অভিযোগ থেকে জানা যায়, ২০১৬ সালের ২৩ ডিসেম্বর রাত ২টার দিকে দক্ষিণখানের পূর্ব আশকোনায় ৫০ নম্বর সূর্যভিলায় জঙ্গি আস্তানা ঘেরাও করে কাউন্টার টেররিজম ও ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট। সেখানে ১৬ ঘণ্টার ‘অপারেশন রিপল ২৪’ নামের জঙ্গিবিরোধী অভিযানে দুই জঙ্গি নিহত হন। এই ঘটনার অভিযানে এক শিশু আহত ও দুই শিশুসহ দুই নারী আত্মসমর্পণ করেন।

ওই ঘটনাকে কেন্দ্র করে গত ২৫ ডিসেম্বর রাতে সন্ত্রাসবিরোধী আইনে পুলিশ বাদী হয়ে আটজনকে আসামি করে দক্ষিণখান থানায় মামলাটি দায়ের করে। দক্ষিণখান থানায় মামলা নাম্বার- ২৬(১২)১৬।

সারাবাংলা/এআই/এসএসএ

আশকোনায় জঙ্গিবিরোধী অভিযান


বিজ্ঞাপন
সর্বশেষ

বাংলাদেশ-ভারত টেস্টে হামলার হুমকি!
৬ সেপ্টেম্বর ২০২৪ ২১:৩৫

সম্পর্কিত খবর