Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

১৪ শিক্ষার্থীর চুল কাটার ঘটনায় আজ প্রতিবেদন জমা দেবে তদন্ত কমিটি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২১ অক্টোবর ২০২১ ১৫:০৮

সিরাজগঞ্জ: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ১৪ শিক্ষার্থীর মাথার চুল কেটে দেওয়ার ঘটনায় আজ বৃহস্পতিবার (২১ অক্টোবর) তদন্ত প্রতিবেদন জমা দিতে যাচ্ছেন ৫ সদস্যের তদন্ত কমিটি। এদিকে দুই দফা সময় নেওয়ার পরে আজ অভিযুক্ত শিক্ষিকা ফারহানা ইয়াসমিন বাতেনের তদন্ত কমিটির কাছে উপস্থিত হয়ে তার বক্তব্য উপস্থাপন করার কথা রয়েছে।

তবে তিনি এসে বক্তব্য দিক বা উপস্থিত না হোক তবুও আজ তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে বলে সকাল নিশ্চিত করেছেন রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান ও ৫ সদস্যের তদন্ত কমিটির প্রধান লায়লা ফেরদৌস হিমেল।

লায়লা ফেরদৌস হিমেল বলেন, ফারহানা ইয়াসমিন বাতেনকে দুই দফায় তদন্ত কমিটি ডাকার পরেও না এসে সময় প্রার্থনা করেন। প্রথমে তাকে আর সময় দেওয়ার সিদ্ধান্ত না থাকলেও তিনি বার বার ই-মেইলে সময়ের আবেদন করায় তার এই আবেদনের পরিপ্রেক্ষিতে তদন্ত কমিটি তাকে দুই সপ্তাহ সময় দিয়ে আজ ২১ অক্টোবর দুপুরে উপস্থিত হয়ে তার বক্তব্য উপস্থাপনের জন্য নতুন সময় বেধে দেন।

তিনি আরও বলেন, আমরা আশা করছি তিনি আজ তার বক্তব্য উপস্থাপন করতে আসবেন। তবে তিনি যদি না আসেন তবুও নির্দিষ্ট সময়ের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার বাধ্যবাধকতা থাকায় আজ বিকালের দিকে তদন্ত প্রতিবেদন জমা দেওয়া হবে। এছাড়াও আজ সিনেট সভা হওয়ার কথা রয়েছে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভিসির অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত ট্রেজারার আব্দুল লতিফ বলেন, আজ তদন্ত কমিটি প্রতিবেদন জমা দেওয়ার পরে সিন্ডিকেট সভায় সিনেট সদস্যদের সামনে সেই প্রতিবেদন খোলা হবে।

তিনি বলেন, যেহেতু এ ঘটনার সত্য উম্মোচনে রবীন্দ্র অধ্যায়ন বিভাগের চেয়ারম্যান ও সিনেট সদস্য লায়লা ফেরদৌস হিমেলকে প্রধান করে ৫ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করে দেওয়া হয়েছে এবং তারা কাজ করছেন সেহেতু তারা সবকিছু বিবেচনা করেই তদন্ত প্রতিবেদন জমা দিবেন। কমিটির দেওয়া তদন্ত প্রতিবেদনের ওপরে ভিত্তি করে সিনেট সভায় পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। যদি এতে অভিযুক্ত শিক্ষিকার বিরুদ্ধে অপরাধ প্রমাণ হয় তাহলে তার বিরুদ্ধে কী ব্যবস্থা নেয়া হবে এটাও সুপারিশ করা হবে এই সিনেট সভা থেকেই। সেই সুপারিশ অনুযায়ীই তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

সারাবাংলা/এসএসএ

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর