Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ভারতে পাচার ১৯ বাংলাদেশি নারীকে বেনাপোলে হস্তান্তর

লোকাল করেসপন্ডেন্ট
২২ অক্টোবর ২০২১ ০০:২০

বেনাপোল (যশোর): ভারতে পাচার হওয়া ১৯ বাংলাদেশি নারীকে বেনাপোল দিয়ে হস্তান্তর করা হয়েছে। ইমিগ্রেশন পুলিশ জানিয়েছে, দুই থেকে তিন বছর আগে বিভিন্ন সীমান্ত পথ দিয়ে তাদের ভারতে পাচার করা হয়েছিল।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) সন্ধ্যা ৭টার দিকে ভারতীয় ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে ওই নারীদের হস্তান্তর করেন। এসময় চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ রাজু আহম্মেদ উপস্থিত ছিলেন।

জানা গেছে, এনজিও সংস্থা যশোরের জাস্টিস অ্যান্ড কেয়ার ১২ জন, রাইটস যশোর ৬ জন ও যশোর মহিলা আইনজীবি সমিতি এক জন নারীকে স্থলবন্দর থেকে গ্রহণ করেছে।

জাস্টিস অ্যান্ড কেয়ারের যশোর শাখার সিনিয়ার প্রোগ্রাম অফিসার মুহিত হোসেন জানান, সংসারে অভাব-অনটনের সুযোগ নিয়ে বিভিন্ন সময় ভালো কাজের কথা বলে দালালরা তাদের ভারতে পাচার করেছিল। আজ (বৃহস্পতিবার) তারা বাংলাদেশে ফিরে এসেছেন।

বেনাপোল ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজু আহমেদ বলেন, ভারতে পাচার হয়েছিলেন এসব নারী। সেখানে অবৈধভাবে বিভিন্ন বাসা-বাড়িতে কাজ করার সময় পুলিশ তাদের আটক করে এবং আদালতে পাঠায়। সেখান থেকে পুনেতে অবস্থানরত রেসকিউ ফাউন্ডেশনসহ বিভিন্ন বেসরকারি সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের হেফাজতে নেয় এবং বিভিন্ন শেল্টার হোমে রাখে। পরে তাদের সার্বিক সহযোগিতায় তাদের দেশে ফেরত পাঠিয়েছে ভারতীয় পুলিশ।

ফেরত আসা নারীরা নড়াইল, নারায়ণগঞ্জ, খুলনা, যশোর, গোপালগঞ্জ, ফরিদপুর, কক্সবাজার, নরসিংদী ও শেরপুর জেলার বাসিন্দা।

সারাবাংলা/টিআর

বেনাপোল দিয়ে হস্তান্তর ভারতে পাচার


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর