Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে বিজিএমইএ’র শ্রদ্ধা

সিনিয়র করেসপন্ডেন্ট
২৩ অক্টোবর ২০২১ ২০:২৩

ঢাকা: টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে শ্রদ্ধা জানিয়েছে পোশাক মালিকদের সংগঠন বিজিএমইএ। শুক্রবার (২২ অক্টোবর) বিজিএমইএ সভাপতি ফারুক হাসানের নেতৃত্বে বিজিএমইএ এর পরিচালনা পর্ষদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা নিবেদন করে। শনিবার (২৩ অক্টোবর) এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে বিজিএমইএ।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বঙ্গবন্ধুর সমাধিতে পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান বিজিএমইএ এর পরিচালনা পর্ষদের সদস্যরা। স্বাধীনতার মহান স্থপতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদনের অংশ হিসেবে সেখানে কিছু সময় তারা নীরবে দাঁড়িয়ে থাকেন। এরপর তারা জাতির পিতা বঙ্গবন্ধু, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৯৭৫ সালের ১৫ আগস্টের শহিদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করেন।

এসময় বিজিএমইএ সভাপতি বলেন, বাংলাদেশের আর্থ-সামাজিক রূপান্তরে পোশাক শিল্প তাৎপর্যপূর্ণ ভূমিকা পালন করছে এবং বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে এ ভূমিকা পালন অব্যাহত রাখবে।

তিনি বলেন, বঙ্গবন্ধু শুধুমাত্র স্বাধীন বাংলাদেশেরই স্থপতি নন, তিনি জনগণের জন্য অর্থনৈতিক মুক্তি ও সামাজিক ন্যায়বিচারসহ একটি সমৃদ্ধশালী দেশ গড়ে তোলার কল্পনাও করেছিলেন। বাংলাদেশের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিচক্ষণ ও দূরদর্শী নেতৃত্বে বঙ্গবন্ধুর সেই স্বপ্ন এখন বাস্তবে রূপ নিচ্ছে। বাংলাদেশ ইতিমধ্যেই স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের যোগ্যতা অর্জন করেছে।

এসময় পরিচালনা পর্ষদের মধ্যে উপস্থিত ছিলেন ১ম সহ-সভাপতি সৈয়দ নজরুল ইসলাম, সিনিয়র সহসভাপতি এস.এম. মান্নান (কচি), সহসভাপতি শহিদউল্লাহ আজিম, সহসভাপতি (অর্থ) খন্দকার রফিকুল ইসলাম, সহসভাপতি মো. নাসির উদ্দিন, সহসভাপতি রাকিবুল আলম চৌধুরী। এবং পরিচালকবৃন্দ যথাক্রমে আসিফ আশরাফ, তানভির আহমেদ, মোঃ খসরু চৌধুরী, ফয়সাল সামাদ, আব্দুল্লাহ হিল রাকিব, হারুন অর রশিদ, রাজীব চৌধুরী, ব্যারিস্টার বিদিয়া অমৃত খান, মো. সাজ্জাদুর রহমান মৃধা (শিপন), মো. এম. মহিউদ্দিন চৌধুরী, মোহাম্মদ আবদুস সালাম ও মোহাম্মদ মেরাজ-ই-মোস্তফা (কায়সার)। এছাড়াও উপস্থিত ছিলেন জায়ান্ট গ্রুপের পরিচালক শারমিন হাসান তিথী। এ সময় ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক মিনহাজুল ইসলাম মিজুও উপস্থিত ছিলেন।

সারাবাংলা/ইএইচটি/আইই


বিজ্ঞাপন
সর্বশেষ

‘তুফান’ আসছে হিন্দি ভাষায়
৭ সেপ্টেম্বর ২০২৪ ১৭:৪৯

সম্পর্কিত খবর