Sunday 20 Oct 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

চবি শিক্ষার্থীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা

চবি করেসপন্ডেন্ট
২৭ অক্টোবর ২০২১ ২১:২০

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) এক শিক্ষার্থীর বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেছেন ভুক্তভোগীরা। ভুক্তভোগী ওই নারীর ছোটবোন বিশ্ববিদ্যালয়ের অধুনিক ভাষা ইনস্টিটিউটের ছাত্রী।

মঙ্গলবার (২৬ অক্টোবর) রাত সাড়ে ১০টায় নগরীর খুলশী থানায় মামলা করেন তারা। অভিযুক্ত শিক্ষার্থী মাফুজুর রহমান। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ছাত্র।

বিজ্ঞাপন

এই ঘটনায় ভুক্তভোগীর ছোটবোন জানান, রাস্তা পার হওয়ার সময় হঠাৎ করে ছেলেটা আপুর গা-ঘেঁষে দাঁড়ায়। আশেপাশে আর কেউ না থাকায় অসংলগ্নভাবে আপুর গায়ে হাত দিয়ে চলে যাওয়ার সময় আমরা তাকে ধরে ফেলি। আশেপাশের কিছু মানুষ এসে ঘিরে ধরলে সে আর পালাতে পারেনি। পরে তার সাথে থাকা পরিচয়পত্র অনুযায়ী শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের শিক্ষার্থী বলে জানা যায়।

তিনি আরও বলেন, আমরা দুইবোনই বোরকা পরিহিত ছিলাম এবং আপু বয়সে ৩৫ ঊর্ধ্ব। তার ব্যাচমেট বান্ধবী কিংবা অন্য মেয়েরাও কীভাবে নিরাপদ থাকবে। ঘটনাস্থলে আমরা দুজন মিলে চিল্লাতে থাকলেও আশেপাশের কেউ কথা বলেনি। তাকে জিজ্ঞাসাবাদের এক পর্যায়ে স্থানীয় কিছু লোক এসে উল্টো মাফ করে দেওয়ার জন্য বলে। তবে এ বিষয়ে আমরা খুলশী থানায় শ্লীলতাহানির অভিযোগ দিয়েছি।

এই বিষয়ে জানতে অভিযুক্ত শিক্ষার্থীর মোবাইল নম্বর এবং মেসেঞ্জারে যোগাযোগ করা হলেও কোনো সাড়া পাওয়া যায়নি।

খুলশী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহিনুজ্জামান বলেন, মাহফুজের নামে শ্লীলতাহানির মামলা হয়েছে। আমরা বিষয়টি তদন্ত করছি।

বিজ্ঞাপন

এর আগে, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) ছাত্র মাহফুজুর রহমান নামের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ উঠেছে। মঙ্গলবার (২৬ অক্টোবর) বিকেলে সাড়ে ৪টার দিকে চট্টগ্রাম নগরীর সানমার শপিংমলের পাশে এই ঘটনা ঘটে। ভুক্তভোগীর ছোটবোন সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক গ্রুপ ‘চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবাররে’ পোস্ট করেছেন।

সারাবাংলা/সিসি/একে

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় চবি মামলা

বিজ্ঞাপন
সর্বশেষ

গোলমরিচ যেভাবে দ্রুত ওজন কমায়
২০ অক্টোবর ২০২৪ ১৫:৫১

সম্পর্কিত খবর