Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

মেয়রের নির্দেশে হামলা, দাবি কক্সবাজারের গুলিবিদ্ধ ছাত্রলীগ নেতার

ডিস্ট্রিক্ট করসেপন্ডেন্ট
২৯ অক্টোবর ২০২১ ১০:০৪

দুর্বৃত্তের হামলায় গুলিবিদ্ধ সাবেক ছাত্রলীগ নেতা মোনাফ সিকদার দাবি করেছেন, কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের নির্দেশে তাকে গুলি করা হয়েছে।

বুধবার (২৭ অক্টোবর) রাতে হামলার শিকার হন মোনাফ সিকদার (৩২)। পরে কক্সবাজার সদর হাসপাতালের জরুরি বিভাগে চিকিৎসাধীন অবস্থায় তিনি এই দাবি করেন।

মুনাফ সিকদার বলেন, ‘‘আমাকে মুজিবুর রহমান মেয়রের নির্দেশে গুলি করা হয়েছে। ওরা গুলি করার সময় বলছিল ‘তুই মুজিব চেয়ারম্যানের সাথে লাগছিস? মুজিব চেয়ারম্যানের সাথে আর লাগবি?’ এই বলে পিছন থেকে গুলি করে পালিয়ে যায়।’’

তার বক্তব্যের ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে কক্সবাজার পৌরসভার মেয়র ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমানের বিরুদ্ধে আলোচনা-সমালোচনার ঝড় ওঠে।

জরুরি বিভাগের ওই ভিডিওতে দেখা যায়, কে বা কারা গুলি করেছে? এমন প্রশ্নের উত্তরে গুলিবিদ্ধ মোনাফ সিকদার সাবেক ছাত্রলীগ সভাপতি ও যুবলীগের কেন্দ্রীয় কমিটির সদস্য ইশতিয়াক আহমেদ জয়কে এসব কথা বলেন।

বিভিন্ন জনের শেয়ার করা এই ভিডিওতে পক্ষে-বিপক্ষে কমেন্ট দেখা যায়। কমেন্টে একাধিক ব্যক্তিকে লিখতে দেখা যায় মুনাফ সিকদার ছাড়াও আরেক সাবেক ছাত্রলীগ নেতা নাছির উদ্দীন নোবেলের হত্যাকাণ্ডেও মেয়র মুজিবুর রহমানের হাত রয়েছে। এছাড়া আরও নানা অপরাধের প্রসঙ্গে বলা হয়েছে। বিষয়টি কক্সবাজারের রাজনৈতিক অঙ্গণে প্রভাব ফেলেছে।

আরও পড়ুন: কক্সবাজারে সাবেক ছাত্রলীগ নেতা মুনাফসহ গুলিবিদ্ধ ২

গত বুধবার (২৭ অক্টোবর) রাত সাড়ে নয়টার দিকে সুগন্ধা পয়েন্টের ভ্রাম্যমাণ মার্কেটের সামনে দুর্বৃত্তের গুলিতে মোনাফ সিকদারসহ দুইজন গুলিবিদ্ধ হন। এ সময় মোহাম্মদ তারেক (২২) নামে আরেক যুবকের পায়ে গুলি লাগে। মোনাফকে খুব কাছ থেকে গুলি করে পালিয়ে যায়। তাঁর অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করা হয়েছে।

বিজ্ঞাপন

মোনাফ সিকদার শহরের পেশকার পাড়ার শাহাব উদ্দিন সিকদারের ছেলে। পায়ে গুলিবিদ্ধ মোহাম্মদ তারেক (২২) পিএমখালীর ছনখোলা এলাকার গিয়াস উদ্দিনের ছেলে। তারেকের অবস্থা তেমন ঝুঁকিপূর্ণ না। তাকে কক্সবাজার সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

সিসিটিভি ক্যামরায় দেখা যায়, একজন যুবক মোনাফ সিকদারকে খুব কাছ থেকে পেটের একপাশে গুলি করে। ওই গুলি মোনাফের শরীর ভেদ করে তারেকের হাটুর নীচে লাগে।

এ ব্যাপারে জানতে মেয়র মুজিবুর রহমানকে মোবাইল ফোনে কল করলে তিনি রিসিভ করেননি।

কক্সবাজার সদর মডেল থানার ওসি শেখ মুনীরুল গিয়াস বলেন, অপরাধীদের চিহ্নিত ও গ্রেফতার করতে মাঠে নেমেছে পুলিশ। কারও ইন্ধনে এ ঘটনা হলে তাকেও আইনের আওতায় আনা হবে।

সারাবাংলা/এএম

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর