Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিসেম্বরের মধ্যেই চাকা ঘুরবে বেনাপোল এক্সপ্রেসের

লোকাল করেসপন্ডেন্ট
৩০ অক্টোবর ২০২১ ০৯:৩৬

বেনাপোল: অবশেষে চাকা ঘুরতে যাচ্ছে বেনাপোল এক্সপ্রেসের। ডিসেম্বরের প্রথম সপ্তাহে ট্রেনটি বেনাপোল থেকে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করবে বলে ঘোষণা দিয়েছেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার। এর মাধ্যমে বেনাপোল এক্সপ্রেসের কয়েক মাসের অচলাবস্থার অবসান ঘটতে চলেছে।

ঢাকা-মাওয়া-ভাঙ্গা হয়ে মাগুরা রেলপথ ও ট্রেন চলাচলের কর্মকাণ্ড পরিদর্শনে শুক্রবার (২৯ অক্টোবর) যশোরে আসেন বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার। এদিন সকাল সাড়ে সাতটায় বিমানের একটি ফ্লাইটে তিনি যশোর বিমানবন্দরে অবতরণ করেন। এ সময় রেলওয়ের দক্ষিণ-পশ্চিম জোনের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিজ্ঞাপন

এ সময় নাগরিক অধিকার আন্দোলনের নেতৃবৃন্দ মহাপরিচালকের কাছে বেনাপোল এক্সপ্রেস চলাচলের দাবি তুলে ধরেন। তারা জানান, গত ৬ মাস কোনো কারণ ছাড়াই বেনাপোল এক্সপ্রেস চলাচল বন্ধ রয়েছে। করোনা পরিস্থিতির কারণে এটির চলাচল বন্ধ করে দেওয়ার পর বর্তমানে দেশে অন্যান্য ট্রেন চলাচল স্বাভাবিক হলেও বন্ধ রয়েছে বেনাপোল এক্সপ্রেস।

পরে বাংলাদেশ রেলওয়ের মহাপরিচালক ধীরেন্দ্রনাথ মজুমদার বলেন, যশোরবাসীর দাবির প্রেক্ষিতে বেনাপোল এক্সপ্রেস ফের চালুর উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ঢাকায় গিয়ে এ বিষয়ে বিস্তারিত খোঁজখবর নিয়ে আগামী ডিসেস্বর মাসের প্রথম সপ্তাহ নাগাদ ট্রেনটি চলাচল শুরু করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

সারাবাংলা/এএম

বেনাপোল এক্সপ্রেস

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর