Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সন্ত্রাসীদের অস্ত্র সরবরাহকারী চক্রের ৫ জন সিটিটিসির হাতে ধরা

সিনিয়র করেসপন্ডেন্ট
১ নভেম্বর ২০২১ ১৯:৫৬

ঢাকা: রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে ৪ অস্ত্র ব্যবসায়ীকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিট। এসময় তাদের কাছ থেকে পাঁচটি আগ্নেয়াস্ত্র ও ৩০১ রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- মো. হোসেন, লাল তন পাংখোয়া, আলী আকবর ও আদিলুর রহমান।

সিটিটিসির দাবি, অস্ত্র ব্যবসায়ীদের এই চক্রটি মূলত কক্সবাজার ও চট্টগ্রামের সন্ত্রাসী গোষ্ঠীর কাছে অস্ত্র সরবরাহ করে। চক্রটি ঢাকায় অস্ত্র বিক্রি করতে এসে সিটিটিসির হাতে ধরা পড়েছে।

সোমবার (১ নভেম্বর) দুপুরে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানিয়েছে সিটিটিসির প্রধান অতিরিক্ত কমিশনার মো. আসাদুজ্জামান।

সিটিটিসি প্রধান আসাদুজ্জামান বলেন, ‘গ্রেফতার লাল তন পাংখোয়া রাঙামাটির বরকলের সাইচাল পাংখায়োপাড়ার হেডম্যান ছিলেন। তিনি বরকল সীমান্তবর্তী মিজোরাম রাজ্য ও বান্দরবানের মিয়ানমার সীমান্ত থেকে চোরাচালানের মাধ্যমে অস্ত্র ও গুলি এনে পাবর্ত্য অঞ্চলসহ কক্সবাজার, চট্টগ্রাম ও ঢাকায় বিক্রি করতেন।’

গ্রেফতার মো. হোসেনকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের বরাত দিয়ে সিটিটিসি প্রধান বলেন, ‘তিনি (মো. হোসেন) লাল তন পাংখোয়া ছাড়াও অবৈধ অস্ত্র ব্যবসায়ীদের কাছ থেকে অস্ত্র-গুলি কেনেন। তারপর আকবর ও আদিলুরের মাধ্যমে কক্সবাজার এলাকার বিভিন্ন সন্ত্রাসী গোষ্ঠীসহ চট্টগ্রামের বিভিন্ন স্থানে সেগুলো সরবরাহ করা হতো।’

অবৈধ অস্ত্র ব্যবসায়ীদের বিরুদ্ধে রাজধানীর যাত্রাবাড়ী থানায় একটি মামলা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমও

অস্ত্র অস্ত্র সরবরাহকারী সন্ত্রাসী সিটিটিসি

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর