Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

৭ পৌরসভা ও ৪ ইউপিতে চলছে ভোটগ্রহণ

সিনিয়র করেসপন্ডেন্ট
২ নভেম্বর ২০২১ ০৯:৩০

ঢাকা: দেশের সাত জেলার সাত পৌরসভা ও তিন জেলার চারটি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে, চলবে বিকেল ৪টা পর্যন্ত।

যেসব পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে সেগুলো হলো- নরসিংদী জেলার ঘোড়াশাল, ফেনী জেলার ছাগলনাইয়া, বগুড়ার সোনাতলা, দিনাজপুরের ঘোড়াঘাট, নীলফামারীর ডোমার, নড়াইলের লোহাগড়া, কিশোরগঞ্জের পাকুন্দিয়া, চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ পৌরসভা।

বিজ্ঞাপন

এছাড়াও এদিন ব্রাহ্মণবাড়িয়া জেলার কসবা এবং খাগড়াছড়ির রামগড় পৌরসভা নির্বাচন হওয়ার কথা থাকলেও এই দুই জায়গায় মেয়র প্রার্থীরা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় এখানে মেয়র পদে কোনো নির্বাচন হচ্ছে না।

অন্যদিকে, তিন জেলার চার উপজেলার চারটি ইউনিয়নে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হচ্ছে। ইউনিয়ন চারটি হলো- খুলনা জেলার পাইকগাছা উপজেলার হরিঢালি ইউনিয়ন, বাগেরহাট জেলার মোড়লগঞ্জ উপজেলার খাউলিয়া ইউনিয়ন, রামপাল উপজেলার রাজনগর এবং সুনামগঞ্জ জেলার ছাতক উপজেলার ভাতগাঁও ইউনিয়ন।

নির্বাচনে সাত পৌরসভার সব কয়টিতে ইভিএমে ভোট নেওয়া হচ্ছে। তবে চারটি ইউনিয়ন পরিষদে ব্যালটের মাধ্যমে ভোট চলবে। এছাড়াও এদিন বেশ কয়েকটি পৌরসভা ও ইউপিতে সাধারণ ও সংরক্ষিত ওয়ার্ডে শূন্য পদে উপনির্বাচন অনুষ্ঠিত হচ্ছে।

এর আগে, গত ২৯ সেপ্টেম্বর সপ্তম ধাপে ১০টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেন ইসি সচিব হুমায়ূন কবীর খন্দকার। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী- পৌরসভা নির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ছিল ৯ অক্টোবর, মনোনয়নপত্র বাছাই ১১ অক্টোবর, বাছাইয়ের সিদ্ধান্তের বিরুদ্ধে আপিল দায়ের ১২ থেকে ১৪ অক্টোবর, আপিল নিষ্পত্তি ১৬ অক্টোবর, প্রার্থিতা প্রত্যাহার ১৭ অক্টোবর, প্রতীক বরাদ্দ দেওয়া হয় ১৮ অক্টোবর এবং ভোটগ্রহণ আগামী ২ নভেম্বর।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

৪ ইউপি ইউনিয়ন পরিষদ পৌরসভা ভোটগ্রহণ

বিজ্ঞাপন
সর্বশেষ

ভারত থেকে ফিরলেন ৯ বাংলাদেশি তরুণী
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:২৩

আজ জাতিসংঘে বাংলায় ভাষণ দেবেন ড. ইউনূস
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১২:০৪

সবজি-মুরগির বাজার চড়া, অধরা ইলিশ
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১১:১০

সম্পর্কিত খবর