Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

জামিন পাননি রাকা

স্টাফ করেসপন্ডেন্ট
২ নভেম্বর ২০২১ ১৮:১৩

আদালতে নুসরাত শাহরিন রাকা

ঢাকা: সামাজিক যোগাযোগের মাধ্যম ফেসবুক-ইউটিউব ব্যবহার করে রাষ্ট্রবিরোধী অপপ্রচারের কারণে ডিজিটাল নিরাপত্তা আইন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের পৃথক মামলায় যুক্তরাষ্ট্রে আশ্রিত সাংবাদিক কনক সরওয়ারের বোন নুসরাত শাহরিন রাকার জামিন আবেদন নামঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (২ নভেম্বর) শুনানি শেষে বিকেলে ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশের আদালত এই আদেশ দেন।

রাকার পক্ষে জামিন শুনানি করেন মাসুদ আহম্মেদ তালুকদার। শুনানিতে তিনি বলেন, ২৭ সেপ্টেম্বর রাকা জানতে পারেন তার নামে ফেসবুকে একটি ফেক আইডি খোলা হয়েছে। ১ অক্টোবর তিনি উত্তরা পশ্চিম থানায় এ বিষয়ে একটি জিডি করেন সাহায্য চাইতে। তিনি আক্রান্ত হওয়ার ভয়ে জিডি করলেন অথচ তার নামেই মামলা হলো। ওই আইডি রাকার নয়। তিনি আইডি ওপেনও করেননি।

শুনানিতে তিনি আরও বলেন, পাঁচ গ্রাম আইস উদ্ধারের কথা বলা হয়েছে। পুলিশ গ্রেফতার সময় ওই মাদক দিয়ে তাকে ফাঁসিয়েছে।

রাষ্ট্রপক্ষ থেকে জামিনের বিরোধীতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুরের আদেশ দেন।

এর আগে, ৪ অক্টোবর রাতে রাজধানীর উত্তরায় অভিযান চালিয়ে নুসরাত শাহরিন রাকাকে গ্রেফতার করে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন এবং মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুইটি মামলা দায়ের করে র‌্যাব। ৬ অক্টোবর থেকে তার পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

অভিযোগ থেকে জানা যায়, রাকা রাষ্ট্রবিরোধী অপপ্রচারকারী ও ষড়যন্ত্রকারী চক্রের একজন সক্রিয় সদস্য। সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্র ও রাষ্ট্রের গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে মিথ্যাচার, বিভ্রান্তি, মানহানিমূলক তথ্য ছাড়াও বিভিন্ন উস্কানিমূলক তথ্য প্রচার করছিলেন। তিনি দেশের শান্তি-শৃঙ্খলা বিনষ্টের অপচেষ্টায় লিপ্ত ছিলেন। ওই চক্রের বেশ কয়েকজন সদস্য বিদেশে অবস্থান করে সামাজিক যোগাযোগ মাধ্যমে রাষ্ট্রবিরোধী বিভিন্ন অপপ্রচার চালাচ্ছে। দেশের ভাবমূর্তি ক্ষুন্ন করার উদ্দেশ্যে তারা প্রচারণা চালিয়ে আসছিলেন। অভিযানে রাষ্ট্রবিরোধী কন্টেন্টসহ একটি মোবাইল, একটি পাসপোর্ট এবং পাঁচ গ্রাম ক্রিস্টাল মেথ (আইস) জব্দ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/একেএম

নুসরাত শাহরিন রাকা

বিজ্ঞাপন
সর্বশেষ

বিএসইসি‘র চেয়ারম্যানের পদত্যাগ দাবি
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৫১

বাড়তে পারে তাপমাত্রা
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৩৪

গুলশানে দুইজনের গলাকাটা মরদেহ উদ্ধার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ১২:৫৫

সম্পর্কিত খবর