Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ত্রিপুরায় শতাধিক টুইটার আইডির বিরুদ্ধে মামলা

আন্তর্জাতিক ডেস্ক
৮ নভেম্বর ২০২১ ০৯:৩১

ভারতের ত্রিপুরা রাজ্যের উত্তরাঞ্চলীয় পানিসাগরে সহিংসতার ঘটনার ব্যাপারে ভুল তথ্য ছড়ানোর অভিযোগে ১০২ টুইটার অ্যাকাউন্টের বিরুদ্ধে বেআইনি কার্যকলাপ প্রতিরোধ আইনে (ইউএপিএ) মামলা দায়ের করেছে রাজ্য পুলিশ।

ত্রিপুরা পুলিশের মুখপাত্র জ্যোতিষ্মান দাস চৌধুরী হিন্দুস্থান টাইমসকে বলেন, পানিসাগরের সাম্প্রতিক সহিংসতা নিয়ে জাল এবং বিকৃত তথ্য ছড়ানোর জন্য ইউএপিএ আইনে ১০২ টুইটার অ্যাকাউন্টের বিরুদ্ধে মামলা হয়েছে।

তিনি আরও বলেন, মামলাটি আগে পুলিশ তদন্ত করেছিল তা এখন ত্রিপুরা পুলিশের ক্রাইম ব্রাঞ্চ বিভাগে স্থানান্তরিত হয়েছে। পুলিশ অ্যাকাউন্টগুলির হ্যান্ডলারদের খুঁজে বের করার চেষ্টা করছে।

এর আগে, চলতি মাসের শুরুতে রাজ্যে সাম্প্রদায়িক সহিংসতার বিভিন্ন ঘটনায় জড়িত থাকার সন্দেহে ত্রিপুরা পুলিশ ছয় জনকে গ্রেফতার করেছিল এবং রাজ্যে দুটি ধর্মীয় গোষ্ঠীর মধ্যে ঘৃণা এবং গুজব ছড়ানোর জন্য বেশ কয়েকজনের বিরুদ্ধে মামলা করা হয়েছিল।

এ ব্যাপারে ত্রিপুরা পুলিশের আইজি সৌরভ ত্রিপাঠি বলেছিলেন, ত্রিপুরার পানিসাগরে সহিংসতার চিত্র বলে ধরে সোশ্যাল মিডিয়া ভুয়া ছবি এবং ভিডিও ছড়ানো হচ্ছে। এর সঙ্গে দেশবিরোধীরা জড়িত বলে অভিযোগ করেন তিনি।

পুলিশের পক্ষ থেকে বলা হয়, সোশ্যাল মিডিয়ায় অতিরঞ্জিত এবং বিকৃত তথ্য ছড়ানো হচ্ছে যা ধর্মীয় উত্তেজনা বাড়াতে পারে।

সারাবাংলা/একেএম

টুইটার ত্রিপুরা ভিডিও ভুয়া ছবি সাম্প্রদায়িক সহিংসতা


বিজ্ঞাপন
সর্বশেষ

আইভরি কোস্টে সড়ক দুর্ঘটনায় নিহত ১৩
৮ সেপ্টেম্বর ২০২৪ ১৩:৪০

সম্পর্কিত খবর