Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘জনগণের নয় দেয়ালে পিঠ ঠেকে গেছে বিএনপির’

সিনিয়র করেসপন্ডেন্ট
৯ নভেম্বর ২০২১ ১৭:৫৭

ফাইল ছবি

ঢাকা: জনগণের পিঠ দেয়ালে ঠেকেনি, তারা ঠিকই সামনে এগিয়ে যাচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, দেয়ালে পিঠ ঠেকে গেছে বিএনপির।

বিএনপি নেতাদের বক্তব্য শুনলে মনে হয়, দেশ যুদ্ধ পরিস্থিতির মধ্য দিয়ে যাচ্ছে কিংবা দেশে দুর্ভিক্ষ চলছে। জনগণের পিঠ দেয়ালে ঠেকে গেছে তাদের এমন নেতিবাচক বক্তব্য দায়িত্বজ্ঞানহীন রাজনৈতিক দলে হতাশার বহিঃপ্রকাশ ছাড়া আর কিছু নয়।

মালিক শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দকে পুনঃনির্ধারিত হারের চেয়ে বেশি ভাড়া আদায় এবং যাত্রী ভোগান্তি থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, অন্যথায় কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

মঙ্গলবার (৯ নভেম্বর) সকালে তার দফতর থেকে ব্রিফিংকালে মন্ত্রী এ হুঁশিয়ারি উচ্চারণ করেন।

এ সময় ডিজেল ও কেরোসিনের মূল্য বৃদ্ধিতে সরকার কেবলমাত্র ডিজেলচালিত যাত্রীবাহী পরিবহনের ভাড়া পুনঃনির্ধারন করছে বলেও জানান তিনি।

অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে মঙ্গলবার থেকে ঢাকার বিভিন্ন স্থানে বিআরটিএ মোবাইলকোর্ট পরিচালনা করছে জানিয়ে ওবায়দুল কাদের বলেন, ইতোমধ্যেই দেশব্যাপী অতিরিক্ত ভাড়া আদায়ের বিরুদ্ধে ব্যবস্থা নিতে মাঠ পর্যায়ে নির্দেশনা দেওয়া হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, কিছু কিছু গণমাধ্যম দায়িত্বশীল ভূমিকা পালন করলেও দু-একটি গণমাধ্যম বিরূপ ও অপমানজনক সমালোচনা করছে, যা প্রত্যাশিত নয়।

এর আগে, এশীয় উন্নয়ন ব্যাংকের (এডিবি) বাংলাদেশের নতুন কান্ট্রি ডিরেক্টর অ্যাডিমন গিন্টিং এবং বিদায়ী কান্ট্রি ডিরেক্টর মনমোহন প্রকাশের নেতৃত্বে এডিবির একটি প্রতিনিধি দল সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের অফিস কক্ষে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরেরনসাথে সৌজন্য সাক্ষাৎ করেন। সাক্ষাৎকালে বাংলাদেশে এডিবির সহায়তায় যেসব প্রকল্পের কাজ চলমান সেগুলোর অগ্রগতি নিয়ে আলোচনা হয়।

সারাবাংলা/এনআর/একেএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর