Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বকশিস না পেয়ে অক্সিজেন খুলে নেওয়ায় হাসপাতালে স্কুলছাত্রের মৃত্যু

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১০ নভেম্বর ২০২১ ১৪:১৬

বগুড়া: ৫০ টাকা বকশিস কম দেওয়ায় হাসপাতালের বেড থেকে অক্সিজেন মাস্ক খুলে নেওয়ায় বিকাশ চন্দ্র (১৭) নামে এক স্কুলছাত্রের মর্মান্তিক মৃত্যু হয়েছে। মঙ্গলবার (৯ নভেম্বর) রাত ১১টার দিকে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালের তৃতীয় তলায় এ ঘটনা ঘটে।

মৃত বিকাশ চন্দ্র গাইবান্ধা জেলার সাঘাটা থানার পুটিমারি গ্রামের বিশু চন্দ্র কর্মকারের ছেলে এবং স্থানীয় স্কুলের অষ্টম শ্রেণির শিক্ষার্থী।

বিজ্ঞাপন

জানা গেছে, সংসারে অভাব অনটনের কারণে বিকাশ লেখাপড়ার পাশাপাশি একটি ওয়ার্কশপে কাজ করতো। মঙ্গলবার সন্ধ্যা সাতটার দিকে বাইসাইকেল যোগে বাড়ি ফেরার পথে একটি মোটর সাইকেলের সঙ্গে সংঘর্ষে মাথায় গুরুতর আঘাত পায় বিকাশ। পরে তাকে সাঘাটা উপজেলা হাসপাতালে ভর্তি করে প্রাথমিক চিকিৎসা দেওয়ার পর উন্নত চিকিৎসার জন্য রাত ১০টায় শজিমেক হাসপাতালে ভর্তি করা হয়।

বিকাশের কাকা শচিন চন্দ্র কর্মকার জানান, হাসপাতালের জরুরি বিভাগের কার্যক্রম শেষে অক্সিজেনসহ রোগীকে তৃতীয় তলায় নিয়ে যাওয়া হয়। ট্রলি বহনকারী হাসপাতালের কর্মচারী দুলু রোগীকে বেডে পৌঁছে দেওয়ার পর ২০০ টাকা বকশিস দাবি করে। এ সময় বিকাশের বাবা কাছে থাকা ১৫০ টাকা দেয়। তাদের কাছে আর কোনো টাকা না থাকার কথা জানালে কর্মচারী দুলু রোগীর মুখ থেকে অক্সিজেন মাস্ক খুলে দেয়। এতে ৫ মিনিটের মধ্যে রোগী মারা গেলে অন্যান্য রোগীর লোকজন ওই কর্মচারীর ওপর চড়াও হয়। পরে হাসপাতালে কর্মরত আনসারদের সহায়তায় পালিয়ে যায় দুলু।

শজিমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির উপ-পরিদর্শক (এসআই) শামিম বলেন, রোগীর মৃত্যুর পর সেখানে উত্তেজনা দেখা দেয়।

বিজ্ঞাপন

খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। ওই কর্মচারী আগেই পালিয়ে যায়। পালিয়ে যাওয়া কর্মচারী দুলু হাসপাতালে আউট সোর্সিংয়ে নিয়োগপ্রাপ্ত। মৃত বিকাশের মরদেহ উদ্ধার করে মর্গে রাখা হয়েছে।

সারাবাংলা/এএম

শজিমেক

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর