Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

গুগল, ফেসবুক থেকে ভ্যাট আদায়ের তথ্য কাস্টমসে দেওয়ার নির্দেশ

স্পেশাল করেসপন্ডেন্ট
১০ নভেম্বর ২০২১ ২১:৩৫

ঢাকা: গুগল, ফেসবুক, অ্যামাজন ও এ ধরনের সেবা প্রদানকারী প্রতিষ্ঠানের পরিশোধ করা ভ্যাট বা মূসক বিবরণীর তথ্য কাস্টমস অফিসে পাঠাতে ব্যাংকগুলোকে নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক।

বুধবার (১০ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের বৈদেশিক মুদ্রা নীতি বিভাগ থেকে এ সংক্রান্ত একটি সার্কুলার জারি করে তা ব্যাংকগুলোতে পাঠানো হয়েছে।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে বলা হয়েছে— ফেসবুক, গুগল ও অ্যামাজন এবং এ ধরনের অনিবাসী ব্যক্তির দেওয়া সেবার বিপরীতে সাধারণ প্রাধিকারের আওতায় কিংবা বাংলাদেশ ব্যাংকের বিশেষ অনুমতি সাপেক্ষে, বিদেশে প্রেরিত রেমিট্যান্সের ওপর উৎসে কর্তিত মূসকের হিসাব বিবরণী অনুমোদিত ডিলার ব্যাংকের প্রধান কার্যালয়ের মাধ্যমে পরবর্তী মাসের সাতদিনের মধ্যে সদস্য (মূসক), জাতীয় রাজস্ব বোর্ড ও সংশ্লিষ্ট মূসক এজেন্টের কাছে পাঠানোর পরামর্শ দেওয়া হলো।

বাংলাদেশ ব্যাংকের সার্কুলারে আরও বলা হয়েছে, ‘জাতীয় রাজস্ব বোর্ডের সাম্প্রতিক সিদ্ধান্ত অনুযায়ী মূসকের নির্ধারিত হিসাব বিবরণী সদস্য (মূসক নীতি), রাজস্ব বোর্ডের পরিবর্তে রাজধানীর কাকরাইল আইডিইবি ভবনের কমিশনার, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট ঢাকা (দক্ষিণ) কার্যালয়ে পাঠানোর পরামর্শ দেওয়া হলো।’

সারাবাংলা/জিএস/একে

গুগল ফেসবুক সামাজিক যোগাযোগ মাধ্যম


বিজ্ঞাপন
সর্বশেষ

৯০০তম গোলে ইতিহাস গড়লেন রোনালদো
৬ সেপ্টেম্বর ২০২৪ ০৯:০৪

সম্পর্কিত খবর