Saturday 07 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

দেশের সাত জেলায় হালকা বৃষ্টির আভাস

স্পেশাল করেসপন্ডেন্ট
১৪ নভেম্বর ২০২১ ০৯:৫০

ঢাকা: গত কয়েকদিনে নগরীতে শীতের আগমনী বার্তা জানান দিলেও টিপটাপ ঝরছে বৃষ্টি। আবহাওয়ার পূর্বাভাস বলছে, আগামী ২৪ ঘণ্টায় অন্তত দেশের সাত জেলায় হালকা বৃষ্টিপাত হবে। মেঘাচ্ছন্ন থাকবে আরও কয়েকটি জেলা।

আবহাওয়ার সিনপটিক অবস্থা অনুযায়ী, দক্ষিণ আন্দামান সাগর ও আশপাশের এলাকায় একটি লঘুচাপের সৃষ্টি হয়েছে। আর উত্তর তামিলনাড়ু ও এর আশপাশের এলাকায় যে লঘুচাপের সৃষ্টি হয়েছিল, তা এখন অনেকটাই দুর্বল হয়ে পড়েছে। পশ্চিমা লঘুচাপটি হিমালয়ের পাদদেশীয় পশ্চিমবঙ্গ ও এর কাছাকাছি পর্যন্ত বিস্তৃত রয়েছে। দক্ষিণ-পশ্চিম বঙ্গোপসাগর থেকে আসা লঘুচাপটির উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে।

এ কারণে দেশের রাজশাহী, বরিশাল, খুলনা, ময়মনসিংহ, চট্টগ্রাম, ঢাকা ও সিলেট বিভাগের দুই এক জায়গা হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি হতে পারে। এছাড়া দেশের অন্যান্য স্থানে আংশিক মেঘলাসহ সারাদেশে প্রধানত শুষ্ক আবহাওয়া বিরাজ করবে। পাশাপাশি সারাদেশে রাতের তাপমাত্রা কমবে দিনের তাপমাত্রা বাড়ার কথা বলা হয়েছে পূর্বাভাসে।

আবহাওয়াবিদ মো. মনোয়ার হোসেন জানান, এই পরিস্থিতি স্বাভাবিক। বৃষ্টিপাত সাময়িক এটি কমে যাবে। আগামী ৭২ ঘন্টায় রাতের তাপমাত্রা কম থাকবে। তবে দিনে বাড়বে। তবে সামুদ্রিক কোনো সর্তকতা নেই।

সারাবাংলা/জেআর/এএম


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর