Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

‘সরকার ধান কেনে বলেই কৃষক ন্যায্য মূল্য পায়’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
১৪ নভেম্বর ২০২১ ১৬:১৯

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক

নারায়ণগঞ্জ: ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার যতটা কৃষি ও কৃষকবান্ধব, এর আগে দেশের আর কোনো সরকার এমন ছিল না বলে মন্তব্য করেছেন বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক।

তিনি বলেন, ব‌লেন, এই সরকার কৃষক ও কৃষিবান্ধব সরকার। সরকার কৃষকের কাছ থেকে ধান কেনে বলে কৃষক নায্য মূল্য পায়। দেশে যত বেশি সাইলো নির্মাণ হবে, কৃষক তত বেশি লাভবান হবে। কৃষকবান্ধব সরকার কৃষকের পাশেই থাকবে।

রোববার (১৪ ন‌ভেম্বর) দুপু‌রে নারায়ণগ‌ঞ্জের বন্দর উপ‌জেলার একরামপুর এলাকায় সেন্ট্রাল স্টোরেজ ডিপো (সিএসডি) ক্যাম্পাসে আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে বস্ত্র ও পাটমন্ত্রী এসব কথা বলেন। নারায়ণগঞ্জ রাইস সাইলো ও প্রি‌মিক্স কা‌র্নেল ফ্যাকটরির নির্মাণকা‌জের ভি‌ত্তিপ্রস্তর স্থাপনের অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার।

অনুষ্ঠানে বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে অনেক রক্ত দিয়ে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি। সেই আমরা বাঙালিরাই জাতির পিতাকে হত্যা করেছি। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকেও বহুবার হত্যার চেষ্টা করা হয়েছে। কিন্তু ষড়যন্ত্রকারীরা তাকে হত্যা করতে পারেনি। আজ তার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। তার নেতৃত্বেই বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার

মন্ত্রী আরও বলেন, একসময় বাংলাদেশের অনেক মানুষ দুই বেলা পেটপুরে খেতে পারত না। আজ আর সেই পরিস্থিতি নেই। এখন দেশে খাদ্য উদ্বৃত্ত থাকে। এখন সরকার মানুষের পুষ্টি নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে। একইসঙ্গে কৃষক যেন তার শ্রমের মূল্য পায়, সরকার সেটিও নিশ্চিত করতে কাজ করে যাচ্ছে।

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর আদর্শ ধারণের আহ্বান জানিয়ে বস্ত্র ও পাটমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর আদর্শ ও বিশ্বাসকে বুকে ধারণ করতে হবে। তিনি যে সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন, সবাই মিলে ঐক্যবদ্ধভাবে তা বাস্তবায়ন করতে হবে। যতদিন বাংলাদেশ থাকবে, ততদিন বাঙালি জাতি বঙ্গবন্ধুকে ভুলতে পারবে না। ঘাতকরা ব্যক্তি মুজিবকে হত্যা করেছে, তার আদর্শকে হত্যা করতে পারেনি। আমরা তার আদর্শকে বুকে ধারণ করে কাজ করে যাচ্ছি। বঙ্গবন্ধু এখন শুধু আমাদের উন্নয়নের প্রতীক।

গোলাম দস্তগীর গাজী আরও বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না। তিনি সমগ্র বাঙালি জাতিকে ঐক্যবদ্ধ করেছিলেন। বঙ্গবন্ধু বাঙালি জাতির মুক্তির জন্য বছরের পর বছর কারাবরণ করেছেন। ২৪ বছর লড়াই সংগ্রাম করেছেন। তারপর তিনি আমাদের স্বাধীন দেশ উপহার দিয়েছেন। বঙ্গবন্ধু দেশের স্বাধীনতা এনে দিয়েছেন। আর তার কন্যা আজ দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে চলছেন।

নারায়ণগঞ্জ রাইস সাইলোর ‍উদ্বোধন করছেন খাদ্যমন্ত্রী এবং বস্ত্র ও পাটমন্ত্রী

স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনো সক্রিয়ভাবে সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে উল্লেখ করে ক্র্যাক প্লাটুনের এই মুক্তিযোদ্ধা বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি এখনো সক্রিয়। আওয়ামী লীগকর্মীরা আগেও তাদের টার্গেট ছিল, এখনো আছে। আওয়ামী লীগের নেতাকর্মীরা এসব সন্ত্রাসীদের টার্গেটে আছে। তাদের ওপর হামলা চলছে, হুমকি দেওয়া হচ্ছে। প্রশাসনকে বলব, আপনারা প্রতিটি এলাকায় নজর রাখবেন এবং সতর্ক থাকবেন। ওই সন্ত্রাসীদের আইনের আওতায় নিয়ে আসবেন।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ’র সভাপ‌তি‌ত্বে অনুষ্ঠা‌নে উপ‌স্থিত ছি‌লেন নারায়ণগঞ্জ-৪ আস‌নের সংসদ সদস্য এ‌ কে এম শামীম ওসমান, খাদ্য মন্ত্রণাল‌য়ের স‌চিব ড. মোসাম্মৎ নাজমানারা‌ খানুম, খাদ্য অধিদফতরের মহাপ‌রিচালক শেখ মু‌জিবুর রহমান, নারায়ণগ‌ঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোস্তা‌ফিজুর রহমানসহ অন্যরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিআর

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার গোলাম দস্তগীর গাজী বীরপ্রতীক নারায়ণগঞ্জ রাইস সাইলো বস্ত্র ও পাটমন্ত্রী

বিজ্ঞাপন
সর্বশেষ

২৪ বলে ০ রানে জাকিরের লজ্জার রেকর্ড
২৭ সেপ্টেম্বর ২০২৪ ১৫:১৮

সম্পর্কিত খবর