Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের নতুন সচিব আব্দুর রউফ

সারাবাংলা ডেস্ক
১৫ নভেম্বর ২০২১ ১৯:২৫

মো. আব্দুর রউফ, ছবি: সারাবাংলা

ঢাকা: বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগদান করেছেন মো. আব্দুর রউফ। সোমবার (১৫ নভেম্বর) মন্ত্রণালয়ের সচিব হিসেবে যোগদান করেন তিনি।

সোমবার মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান হয়েছে। এর আগে মো. আব্দুর রউফকে অতিরিক্ত সচিব থেকে সচিব পদে পদোন্নতির পর বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে পদায়ন করে গত বৃহস্পতিবার (১১ নভেম্বর) প্রজ্ঞাপন জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।

ওই বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, আব্দুর রউফ বাংলাদেশ সিভিল সার্ভিস (প্রশাসন) ক্যাডারের ১১তম ব্যাচের একজন কর্মকর্তা। তিনি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় হতে কৃষি অর্থনীতিতে সম্মান ও স্নাতকোত্তর ডিগ্রিসহ বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় হতে বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে এমবিএ ডিগ্রি অর্জন করেন। তার নিজ জেলা গাজীপুর।

তিনি ২০১৯ সালের ১৪ নভেম্বর বাংলাদেশ পাটকল করপোরেশনের (বিজেএমসি) চেয়ারম্যান পদে যোগ দেন। এর আগে তিনি সহকারী কমিশনার ও ম্যাজিস্ট্রেট, সহকারী কমিশনার (ভূমি), সিনিয়র সহকারী কমিশনার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও), অতিরিক্ত জেলা প্রশাসক হিসেবে মাঠ পর্যায়ে দায়িত্ব পালন করেন।

পরবর্তী সময়ে মো. আব্দুর রউফ স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের আওতাধীন স্থানীয় সরকার বিভাগের পলিসি সাপোর্ট ইউনিট প্রকল্পে উপসচিব, যুগ্মসচিব ও অতিরিক্ত সচিব হিসেবে কাজ করেন বলেও ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

সারাবাংলা/এনএস

বস্ত্র ও পাট মন্ত্রণালয় সচিব মো. আব্দুর রউফ

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর