Sunday 29 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডাকসু নির্বাচন আয়োজনে ঢাবি উপাচার্যের ২ শর্ত

ঢাবি করেসন্ডেন্ট
২০ নভেম্বর ২০২১ ১৪:৪৪

ঢাবি উপাচার্য ড. মো. আখতারুজ্জামান, ছবি: সারাবাংলা

ঢাকা: শতবর্ষ উদযাপনকে সামনে রেখে ডাকসু নির্বাচনের আয়োজন প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, জাতীয়ভাবে গণতান্ত্রিক মূল্যবোধ চর্চার সংস্কৃতির শক্তিশালী হলে ডাকসু নির্বাচনের আয়োজন করা হবে। পাশাপাশি সব মহলের সহযোগিতা নিশ্চিতের শর্তও জুড়ে দেন তিনি।

শনিবার (২০ নভেম্বর) দুপুর বারোটার দিকে বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক আব্দুল মতিন ভার্চু্য়াল ক্লাসরুমে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে ঢাবি উপাচার্য এসব কথা বলেন।

বিজ্ঞাপন

ডাকসু নির্বাচন নিয়ে উপাচার্যের এমন বক্তব্যের পরিপ্রেক্ষিতে পালটা প্রশ্ন করা হয়— তবে কি এখন জাতীয়ভাবে গণতান্ত্রিক মূল্যবোধ চর্চার সংস্কৃতি শক্তিশালী নয়?— উত্তরে ঢাবি উপাচার্য আবারও একই প্রসঙ্গ টেনে এনে বলেন, ‘জাতীয়ভাবে গণতান্ত্রিক মূল্যবোধ চর্চার সংস্কৃতির শক্তিশালী হলে এবং সকলের সহযোগিতা নিশ্চিত করে ডাকসু নির্বাচনের আয়োজন করা হবে।’

সর্বশেষ ডাকসু ও হল সংসদ নির্বাচনের প্রাপ্তি প্রসঙ্গে উপাচার্য বলেন, ‘ডাকসু নির্বাচনের মাধ্যমে নেতৃত্ব গড়ে ওঠে। সর্বশেষ অনুষ্ঠিত ডাকসু নির্বাচনের মধ্য দিয়ে আমাদের প্রায় সাড়ে ৩০০ শিক্ষার্থী অনেক দক্ষতা অর্জনের সুযোগ পেয়েছে।’

প্রায় তিন দশকের অচলায়তন ভেঙে ২০১৯ সালের মার্চ মাসে অনুষ্ঠিত হয় ডাকসু ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন হলের সংসদগুলোর সর্বশেষ নির্বাচন। ওই কমিটির মেয়াদও শেষ হয় ২০২০ সালের ২৩ মার্চ। এরপর থেকে পরবর্তী ডাকসু নির্বাচন নিয়ে কখনো তোড়জোড় দেখায়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সারাবাংলা/আরআইআর/এনএস

২ শর্ত অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান টপ নিউজ ডাকসু নির্বাচন

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর