Thursday 05 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

কুমিল্লার মামলায় গ্রেফতার দেখানো হলো খালেদা জিয়াকে


৮ এপ্রিল ২০১৮ ১৩:৫৪

।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

কুমিল্লা: কুমিল্লার চৌদ্দগ্রামে বাসে পেট্রোলবোমা হামলা ও হত্যার ঘটনায় দায়ের করা মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেফতার দেখানো হয়েছে।

রোববার (৮ এপ্রিল) দুপুরে কুমিল্লার ৫নং আমলী আদালতের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মুস্তাইন বিল্লাহ এ আদেশ দেন।

এই মামলায় খালেদা জিয়ার আইনজীবি কাইমুল হক রিংকি বিষয়টি নিশ্চিত করেছেন।

রোববার ছিলো মামলার শুনানিতে খালেদা জিয়াকে হাজির করার নির্ধারিত দিন।

আদালত রাষ্ট্রপক্ষকে খালেদা জিয়াকে কেন হাজির করা হয়নি জানতে চাইলে রাষ্ট্রপক্ষ জানায়, বেগম জিয়ার অসুস্থতার কারণে তাকে আদালতে হাজির করা সম্ভব হয়নি।

মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে গ্রেপ্তার দেখানো ও জামিন শুনানির নতুন তারিখ চেয়ে আবেদনের প্রেক্ষিতে আদালত এই মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে সি ডব্লিও (কাস্টডি ওয়ারেন্ট) ইস্যু করেন এবং জামিন শুনানির জন্য আগামী মঙ্গলবার (১০এপ্রিল) দিন ধার্য করেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৫ সালের ৩ ফেব্রুয়ারি ভোরে ২০ দলীয় জোটের অবরোধের সময় চৌদ্দগ্রামের জগমোহনপুরে একটি বাসে পেট্রোল বোমা ছুঁড়ে মারে দুর্বৃত্তরা। এতে আটজন যাত্রী দগ্ধ হয়ে মারা যান, আহত হন ২০ জন। এ ঘটনায় চৌদ্দগ্রাম থানার এসআই নুরুজ্জামান বাদী হয়ে ৭৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

মামলায় খালেদা জিয়াসহ বিএনপির শীর্ষ স্থানীয় ছয়জন নেতাকে হুকুমের আসামি করা হয়। ৭৭ জন আসামির মধ্যে তিনজন মারা যান, পাঁচজনকে চার্জশিটকে থেকে বাদ দেয়া হয়। খালেদা জিয়াসহ অপর ৬৯ জনের বিরুদ্ধে কুমিল্লা আদালতে তদন্তকারী কর্মকর্তা ডিবির পরিদর্শক ফিরোজ হোসেন চার্জশিট দাখিল করেন।

সারাবাংলা/টিএম/এমএম

আরও পড়ুন

খালেদা জিয়াকে কুমিল্লা আদালতে হাজিরের নির্দেশ

খালেদাকে হাজির না করায় কারা কর্তৃপক্ষকে আদালতের নোটিশ


বিজ্ঞাপন
সর্বশেষ

ধানমন্ডি থেকে গ্রেফতার শাজাহান খান
৬ সেপ্টেম্বর ২০২৪ ০২:৪৫

সম্পর্কিত খবর