Friday 06 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

অর্থ আত্মসাৎ মামলায় আসামিদের জামিন, বিচারকের ব্যাখ্যা তলব

স্টাফ করেসপন্ডেন্ট
২২ নভেম্বর ২০২১ ২০:৪২

ফাইল ছবি

ঢাকা: প্রায় ১৮ কোটি টাকা আত্মসাতের মামলায় ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক কবির রেজা ও পরিচালক ফাহিম আরিফ মোতাহারকে কোন ক্ষমতাবলে জামিন দেওয়া হয়েছে, তার লিখিত ব্যাখ্যা তলব করেছেন হাইকোর্ট।

সোমবার (২২ নভেম্বর) বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি এ কে এম জহিরুল হকের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আগামী দুই সপ্তাহের মধ্যে ঢাকা মহানগর আদালতের বিচারক সত্যব্রত শিকদারকে এই ব্যাখ্যা দিতে বলা হয়েছে। একইসঙ্গে কবির রেজা ও ফাহিম আরিফ মোতাহারকে দেওয়া জামিন স্থগিত করে তাদের দুই সপ্তাহের মধ্যে আত্মসমর্পণ করতে নির্দেশ দেন আদালত।

আদালতে আবেদনকারীদের পক্ষে ছিলেন আইনজীবী মুরাদ রেজা। দুদকের পক্ষে ছিলেন খুরশীদ আলম খান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক, সহকারী অ্যাটর্নি জেনারেল আন্না খানম কলি ও মো. সাইফুর রহমান সিদ্দিকী সাইফ।

পরে আইনজীবী খুরশীদ আলম খান জানান, রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড কোটি টাকা বিনিয়োগে হোটেল নির্মাণের লক্ষ্যে যুক্তরাজ্যপ্রবাসী বাংলাদেশিদের কাছ থেকে বিনিয়োগ সংগ্রহ করে ১৮ কোটি ৯৭ হাজার টাকা। এ অর্থ আত্মসাতের অভিযোগে মামলা করেন ভুক্তভোগী দাবিদাররা।

সেই মামলায় কবির রেজা ও ফাহিম আরিফ মোতাহারকে ১৮ মার্চ জামিন দেয় ঢাকার মহানগর আদালতের বিচারক সত্যব্রত শিকদার।

ওই জামিনের বিরুদ্ধে বাদীপক্ষ জজ আদালতে আবেদন করেন। জজ আদালত ওই আবেদন খারিজ করলে বাদীপক্ষ হাইকোর্টে আবেদন করেন। পরে আসামিদের জামিন স্থগিতের পাশাপাশি বিচারকের ব্যাখ্যা তলব করেন আদালত।

সারাবাংলা/কেআইএফ/এনএস

অর্থ আত্মসাৎ মামলা ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট লিমিটেড বিচারকের ব্যাখ্যা তলব


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর