Saturday 28 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

প্রায় দেড় বছর পর চালু হচ্ছে ‘বেনাপোল এক্সপ্রেস’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
২৯ নভেম্বর ২০২১ ২১:৪৪

বেনাপোল: করোনার কারণে প্রায় দেড় বছর বন্ধ থাকার পর আগামী ২ ডিসেম্বর থেকে আবারও চালু হচ্ছে ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেন। এটি ঢাকা-যশোর-বেনাপোল রুটে চলাচল করবে।

সোমবার (২৯ নভেম্বর) এ তথ্য নিশ্চিত করেছেন বেনাপোল রেলওয়ের স্টেশন মাস্টার সাইদুজ্জামান।

স্টেশন মাস্টার বলেন, “২ ডিসেম্বর থেকে ‘বেনাপোল এক্সপ্রেস’ ট্রেনটি চলবে বলে বাংলাদেশ রেলওয়ের পশ্চিমাঞ্চলের সহকারী চিফ অপারেটিং সুপারিনটেনডেন্ট আব্দুল আওয়াল স্বাক্ষরিত এক চিঠিতে নিশ্চিত করা হয়েছে। ট্রেন চলাচলের বিষয়ে সব প্রস্তুতি শেষ হয়েছে।”

বর্তমানে প্রতিদিন বেনাপোল-আন্তর্জাতিক চেকপোস্ট দিয়ে ৩ হাজার যাত্রী ভারতে যাতায়াত করছেন। করোনার আগে ট্যুরিস্ট ভিসা চালু থাকায় প্রতিদিন ১২ হাজার পাসপোর্ট যাত্রী যাতায়াত করতো বেনাপোল দিয়ে। তাদের মধ্যে ৬০ শতাংশ যাত্রী যান চিকিৎসার কারণে। বাকিরা ব্যবসায়ী ও শিক্ষার্থী। বর্তমানে বিজনেস ভিসা চালু থাকলেও ট্রেনের সুবিধা না থাকায় দুর্ভোগে ছিলেন যাত্রীরা।

রেলওয়ে সূত্র জানায়, প্রধানমন্ত্রী ২০১৯ সালের ১৭ জুলাই বেনাপোল-ঢাকা রুটে বেনাপোল এক্সপ্রেস ট্রেনটি উদ্বোধন করেন। ৮৮৬ জন যাত্রী নিয়ে ট্রেনটি চলাচল করছিল। শুধুমাত্র রেলে যাত্রীবহন বাবদ গত এক বছরে ১৪০ কোটি টাকা রাজস্ব আয় করেছে রেল কর্তৃপক্ষ।

বেনাপোল-ঢাকা রুটে চলাচলকারী যাত্রীবাহী ট্রেনটি একটি লাভজনক প্রতিষ্ঠান। করোনার কারণে দেশের সব ট্রেন চলাচল বন্ধ হলে গত বছরের ৫ এপ্রিল থেকে ঢাকা-বেনাপোল রুটে আন্তঃনগর এ ট্রেনটিও বন্ধ করে দেয় রেলওয়ে কর্তৃপক্ষ।

সারাবাংলা/এমও

চালু টপ নিউজ দেড় বছর বেনাপোল এক্সপ্রেস

বিজ্ঞাপন
সর্বশেষ

উর্মিলার সংসার ভেঙে যাওয়ার কারণ
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২১:০২

নতুন পরিচয়ে কুসুম সিকদার
২৮ সেপ্টেম্বর ২০২৪ ২০:৫৭

সম্পর্কিত খবর