Friday 27 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

ডিআরইউ নির্বাচনের ব্যালটে খালেদা জিয়ার মুক্তির দাবি!

সারাবাংলা ডেস্ক
৩০ নভেম্বর ২০২১ ২১:৩১

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) নির্বাচনের একটি ব্যালট পেপারে ভোটের বদলে দেশে ‘গণতন্ত্র না থাকার প্রতিবাদ’ জানানো হয়েছে। একইসঙ্গে ওই ব্যালটে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও চিকিৎসার দাবিও জানানো হয়েছে।

মঙ্গলবার (৩০ নভেম্বর) ২০২২ সালের জন্য ডিআরইউ কমিটি নির্বাচনের ভোট নেওয়া হয়। এই নির্বাচনেরই একটি ব্যালট পেপারের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়েছে। আর তাতেই খালেদা জিয়ার মুক্তি চাওয়ার কথা বলা হয়েছে।

বিজ্ঞাপন

ওই ব্যালটের ছবিতে দেখা যায়, ভোটদাতা কোনো পদে কোনো প্রার্থীকেই ভোট দেননি। এর বদলে ব্যালট পেপার পূরণের কলম দিয়ে লেখা হয়েছে, ‘দেশে গণতন্ত্র নেই। তার প্রতিবাদ হিসেবে আমি এই ভোটদান থেকে বিরত থাকলাম।’

তিনি আরও লিখেছেন, ‘গণতন্ত্র রক্ষায় বেগম খালেদা জিয়ার মুক্তি চাই। খালেদা জিয়ার চিকিৎসা চাই। খালেদা জিয়ার মুক্তি চাই। গণতন্ত্র মুক্তি পাক।’

আরও পড়ুন- ডিআরইউ সভাপতি মিঠু, সম্পাদক হাসিব

গণমাধ্যমকর্মীদের একটি সংগঠনের নির্বাচনি ব্যালট পেপারে এমন ‘প্রতিবাদ’ ও ‘ভোট বয়কট’ নিয়ে এরই মধ্যে নানা আলোচনা চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। কেউ কেউ তার এই ‘প্রতিবাদ’কে সাধুবাদ জানিয়েছেন। অনেকেই আবার বলছেন, একটি পেশাজীবী সংগঠনের নির্বাচনের ব্যালটে এভাবে দলীয় রাজনৈতিক অবস্থান ও দাবি তুলে ধরার মাধ্যমে গণমাধ্যমকর্মী হিসেবে নিজেই প্রশ্নবিদ্ধ হলেন।

ডিআরইউয়ের এই নির্বাচনে নির্বাচন কমিশনের সদস্য ছিলেন বিএফইউজের সাবেক সভাপতি ও টিভি টুডের এডিটর ইন চিফ মনজুরুল আহসান বুলবুল। সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া এই ব্যালট পেপার নিয়ে জানতে চাইলে তিনি সারাবাংলাকে বলেন, ‘এটি গোপন ব্যালট। গোপন ব্যালট নিয়ে কিছু বলার এখতিয়ার আমার নেই। এ বিষয়ে আমি কোনো মন্তব্য করতে চাই না।’

বিজ্ঞাপন

জানতে চাইলে বিএফইউজে’র সাবেক সহসভাপতি ও জিটিভির এডিটর ইন চিফ সৈয়দ ইশতিয়াক রেজা সারাবাংলাকে বলেন, যে কেউ যেকোনো রাজনৈতিক মতাদর্শ ধারণ করতেই পারেন। তিনি কোনো রাজনৈতিক দলও করতে পারেন। সেটি তার অধিকার। কিন্তু একটি পেশাজীবী সংগঠনে, বিশেষ করে গণমাধ্যমকর্মীদের একটি সংগঠনের নির্বাচনে ব্যালটে এভাবে দলীয় রাজনৈতিক এজেন্ডা তুলে ধরা অপেশাদারসুলভ আচরণ।

তিনি আরও বলেন, এর মাধ্যমে তিনি এই নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার চেষ্টা করেছেন। এই বার্তা দিয়ে তিনি বুঝিয়ে দিয়েছেন, দলীয় রাজনীতির বাইরে আর কিছু তিনি চিন্তা করতে পারেন না। এ ধরনের ব্যক্তি সাংবাদিকতা পেশার জন্য অত্যন্ত বিপজ্জনক।

সারাবাংলা/ইউজে/টিআর

টপ নিউজ ডিআরইউ নির্বাচন ডিআরইউ ব্যালট পেপার

বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর