Sunday 08 September 2024
Sarabangla | Breaking News | Sports | Entertainment

সনদধারী বেকার নয়, প্রয়োজন দক্ষ মানবসম্পদ: শিক্ষামন্ত্রী

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট
৩ ডিসেম্বর ২০২১ ১৫:৩৭

রাজশাহী: সনদধারী বেকার নয়, দেশের অগ্রগতির জন্য দক্ষ মানবসম্পদ তৈরির ওপর গুরুত্ব দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।

তিনি বলেন, চতুর্থ শিল্প বিপ্লব দরজায় কড়া নাড়ছে। এজন্য পাঠ্যসূচিতে পরিবর্তন করতে হবে। চতুর্থ শিল্প বিপ্লবের জন্য আমাদের তৈরি হতে হবে। সনদধারী বেকার আমাদের কোনো কাজে আসবে না। আমাদের প্রয়োজন দক্ষ মানবসম্পদ।

শুক্রবার (৩ ডিসেম্বর) দুপুরে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাবাস বাংলাদেশ মাঠে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেন, আমি শিক্ষার্থীকে শুধু জ্ঞান দান করলাম, পরীক্ষা নিয়ে সনদও দিলাম। কিন্তু সে কর্মসংস্থান করতে পারল কি না, উদ্যোক্তা হতে পারল কি না, চাকরি পেল কি না— এসবের কোনো খোঁজ রাখলাম না, সেটি যেন না হয়। সনদসর্বস্ব শিক্ষা না দিয়ে তাদের কর্মমুখী শিক্ষা দিতে হবে।

রাবি উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের সভাপতিত্বে এবং রেজিস্ট্রার অধ্যাপক আব্দুস সালামের সঞ্চালনায় আলোচনা সভায় মূল বক্তা ছিলেন জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক মশিউর রহমান। অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও রাজশাহী সিটি করপোরেশনের মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন, রাজশাহী-৩ আসনের সাংসদ আয়েন উদ্দীন, সংরক্ষিত আসনের সাংসদ সদস্য আদিবা আনজুম মিতা, রাবি উপউপাচার্য অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া ও অধ্যাপক সুলতান উল ইসলাম, রাজশাহী মহানগর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল।

এর আগে, শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। পরে তিনি শহিদ শামসুজ্জোহা ও কথাসাহিত্যিক হাসান আজিজুল হকের সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর তিনি রাবিতে নির্মাণাধীন শেখ হাসিনা হলের নির্মাণকাজ উদ্বোধন করেন।

সারাবাংলা/টিআর

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি


বিজ্ঞাপন
সর্বশেষ
সম্পর্কিত খবর